সততার সঙ্গে কাজের অঙ্গীকার রাজশাহীর নতুন ডিসির

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ২০:২৩

শতভাগ সততার সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছেন রাজশাহীর নতুন জেলা প্রশাসক (ডিসি) এসএম আবদুল কাদের। যোগদানের পর রাজশাহীর সব সরকারি দপ্তরের কর্মকর্তা, সুধী সমাজের প্রতিনিধি এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই অঙ্গীকার করেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় হয়।

জেলা প্রশাসক এসএম আবদুল কাদের এতে সভাপতিত্ব করেন। আবদুল কাদের বুধবার রাজশাহীতে যোগ দেন। পরদিনই তিনি সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন।

এ সময় তিনি বলেন, তার নিজের কিছু চাওয়া নেই। শতভাগ সততার সঙ্গে কাজ করাই তার কাছে বড় কথা।

সরকার গণতান্ত্রিক উল্লেখ করে জেলা প্রশাসক সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, পদের পবিত্রতা রক্ষায় সকলের সহযোগিতা প্রয়োজন।

নতুন ডিসি বলেন, সরকার আমাকে নিযুক্ত করেছেন জনগণের সেবা করার জন্য। মানুষকে শাসন করার জন্য নয়।

মানুষের সেবক হিসেবে জেলাবাসীর সেবা করতে চান উল্লেখ করে তিনি এ জন্য জেলা প্রশাসনের কর্মকর্তাদেরও সহযোগিতা কামনা করেন।

জনসেবার কাজে একশ ভাগ সহযোগিতার আশ্বাস দিয়ে ডিসি বলেন, অর্পিত দায়িত্বের অংশ হিসেবে সরকারের এজেন্ডা ও উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করে যাবেন তিনি।

তিনি বলেন, গতমাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ জেলা সফর করেছেন। রাজশাহীর প্রতি প্রধানমন্ত্রীর সজাগ দৃষ্টি রয়েছে।

তিনি বলেন, রাজশাহী জেলা প্রশাসনকে সারাদেশের মধ্যে মডেল জেলা হিসেবে দাঁড় করাতে চাই। এজন্য সকলে মিলেমিশে কাজ করে যাব। আমার মেধা ও রাজশাহীবাসীর সহযোগিতায় সবাই মিলে রাজশাহী জেলাকে এগিয়ে নিয়ে যাব। সরকারি সেবা গ্রহণে কেউ যেন হয়রানির শিকার না হন- সে বিষয়ে সর্বাত্মক সজাগ থাকবেন বলেও অঙ্গিকার করেন নবনিযুক্ত জেলা প্রশাসক এসএম আবদুল কাদের।

এছাড়া জেলা প্রশাসক রাজশাহীর মাদক, জঙ্গি ও বাল্যবিয়ে নির্মূলে কঠোর অবস্থানে থেকে কাজ করার অঙ্গীকার করেন। বলেন, যে জেলায় মাদক থাকে সে জেলার উন্নয়ন ত্বরান্বিত হয় না। জঙ্গি থাকলে সাধারণ মানুষের মতের প্রতিফলন ঘটে না। তাই তিনি এগুলোর বিরুদ্ধে সর্বোচ্চ শক্তি ও মেধা দিয়ে কাজ করতে চান। এক্ষেত্রে তিনি স্থানীয় সাংবাদিকদেরও সহায়তা কামনা করেন।

রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাউদ্দীনের পরিচালনায় মতবিনিময় সভায় জেলার পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেণী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ছাড়াও রাজশাহীর বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধান, বেসরকারি সংস্থার প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮মার্চ/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :