টেকনাফে জ্বলছে সবুজ পাহাড়

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ মার্চ ২০১৮, ২৩:৪৮ | প্রকাশিত : ০৮ মার্চ ২০১৮, ২০:৪৭

কক্সবাজারের টেকনাফ উপজেলার পাহাড়ে আগুন লেগেছে। আগুন লোকালয়ে দিকে ছড়িয়ে পড়ছে। আগুন নেভাতে উপজেলা প্রশাসন, পুলিশ, বন বিভাগ, ফায়ার সার্ভিসের কর্মীসহ স্থানীয় লোকজন চেষ্টা চালাচ্ছে।

আগুন নেভাতে গিয়ে স্থানীয় তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাদের নাম জানা যায়নি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে টেকনাফের পৌরসভার নুর আহমেদ গুনা থেকে নাইট্যং পাড়া এলাকায় পাহাড়ে এই আগুন লাগে। রাত পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

বন বিভাগ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে পৌরসভার সবুজ পাহাড়ের বুকে হঠাৎ করে প্রায় আড়াই কিলোমিটার এলাকায়জুড়ে আগুনে জ্বলতে থাকে। দ্রুতগতিতে আগুন লোকালয়ে দিকে ছড়িয়ে পড়ে। পায়ে হেঁটে পাহাড় পেরিয়ে ঘটনাস্থলে যেতে একটু সময় লাগে। শতাধিক একরের বেশি বনাঞ্চলে আগুন ছডিয়ে পড়ছে। এতে হাজার হাজার গাছপালা, সবজি খেত পুড়ে ছাই হচ্ছে। দমকা হাওয়ায় এই আগুন দাবানলের আকৃতি ধারণ করে ছড়িয়ে পড়ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফায়ার সার্ভিসের দুটি গাড়ি দুর্গত এলাকায় পৌঁছালেও দুর্গম পাহাড়ে উঠতে না পারায় আগুন নেভাতে সমস্যা হচ্ছে।

টেকনাফ স্টেশনের ফায়ার সার্ভিসের কর্মকর্তা কিরিতি বড়–য়া ঢাকাটাইমসকে বলেন, পাহাড়ে আগুন লাগানোর খবর পাওয়া সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে চেষ্টা চালানো হচ্ছে। লোকালয়ে ছড়িয়ে পড়া আগুন নিয়ন্ত্রণ করা গেলেও পাহাড়ের আগুন নেভানো যায়নি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান ঢাকাটাইমসকে বলেন, পাহাড়ে কারা আগুন ধরিয়ে দিয়েছে তা এখনো নিশ্চিত করা যায়নি। হঠাৎ করে আগুন ছড়িয়ে পড়ায় লোকালয় ঝুঁকিতে ছিল। তবে এখন লোকালয় নিরাপদ। তবে এখনো পাহাড়ে আগুন জ্বলছে, নেভানোর চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/০৮মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :