রুয়েটে সংঘর্ষের পর ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ০৯ মার্চ ২০১৮, ১২:৪৯ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৮, ১২:৩৫

আধিপত্য বিস্তার নিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের সংঘর্ষের পর সংগঠনটির সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থকদের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। এসময় অন্তত তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়।

বৃহস্পতিবার গভীর রাতে রুয়েটের শহীদ আবদুল হামিদ হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই সংঘর্ষের পর রাতেই ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক আদেশে রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ জানান, রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা ছাড়াও সভাপতি নাঈম রহমান নিবির ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুকে শোকজ করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া যাবে না তা ৪৮ ঘণ্টার মধ্যে তাদের জানাতে বলা হয়েছে।

সংঘর্ষের বিষেয়ে জানতে চাইলে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান বলেন, রুয়েট ছাত্রলীগ সভাপতি সমর্থক এক সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না জানানোকে কেন্দ্র সাধারণ সম্পাদক সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কাউকে আটক করা হয়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। রুয়েট ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানতে চাইলে রুয়েট ছাত্রলীগ সভাপতি নাঈম রহমান নিবিড় বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি নিয়ে মারামারি হয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/০৯মার্চ/প্রতিনিধি/ওআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :