মালয়েশিয়ায় বৃহত্তর কুষ্টিয়া অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৮, ১৩:০৩

মালয়েশিয়ায় ‘বৃহত্তর কুষ্টিয়া অ্যাসোসিয়েশন মালয়েশিয়া’ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। ৭ মার্চের ঐতিহাসিক দিনে কুয়ালালামপুরের বুকিত বিনতাংস্থ রসনা বিলাস রেস্টুরেন্টে এক সভায় কু‌ষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মে‌হেরপু‌র তিন জেলার সদস্য‌দের নি‌য়ে এই সংগঠন প্রতিষ্ঠা লাভ করে।

কুষ্টিয়ার মিরপুরের কৃতিসন্তান আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার রিসার্চ ফেলো শহীদুল ইসলাম ফারুকীকে আহ্বায়ক ও ইবি থানার কৃতিসন্তান লাল মোহাম্মদকে সদস্যসচিব করে নয় সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

ক‌মি‌টির অন্য সদস্যরা হ‌লেন শেখ আসাদুজ্জামান মাসুম (যুগ্ম আহ্বায়ক), এ কে এম মাহমুদ (যুগ্ম আহ্বায়ক), নাজমুল হাসান (সদস্য),এয়াজুল ইসলাম সালাম (সদস্য),সুমন আহম‌দে (সদস্য), বাবুল হো‌সেন (সদস্য) প্রমুখ।

সভায় মালয়েশিয়া কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এস এম রহমান পারভেজসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতির ভাষণে 'বৃহত্তর কুষ্টিয়া অ্যাসোসিয়েশন মালয়েশিয়া'র আহ্বায়ক শহীদুল ইসলাম ফারুকী বলেন, 'মালয়েশিয়ায় বসবাসরত বৃহত্তর কুষ্টিয়ার সম্মানিত নাগরিকবৃন্দ দীর্ঘদিন ধরে একটি অ্যাসোসিয়েশন গঠন করার প্রয়োজনীয়তা অনুভব করে আসছিলেন। আজ ২০১৮ সালের ৭ মার্চের ঐতিহাসিক দিনে তারই প্রতিফলন ঘটলো। প্রবাসীদের সেবা করা, বিশেষ করে বৃহত্তর কুষ্টিয়ার জনগণের সুখে-দুঃখে পাশে দাঁড়ানো, প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করা, দেশ ও জাতির সেবায় অবদান রাখা এবং সর্বপরি মানবতার কল্যাণ সাধনই আমাদের উদ্দেশ্য। এই উদ্দেশ্য বাস্তবায়নে আমরা সবার সহযোগিতা কামনা করছি।’

অ্যাসোসিয়েশনকে শক্তিশালী করার জন্য মালয়েশিয়ায় বসবাসরত বৃহত্তর কুষ্টিয়ার বিভিন্ন ব্যবসায়ী ও উচ্চ পেশার সম্মানিত ব্যক্তিবর্গকে এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।

(ঢাকাটাইমস/০৯মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :