ঢাবিতে ছাত্রলীগের সম্মেলন প্রত্যাশীদের মারধর

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০১৮, ২৩:৩৪ | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৮, ১৮:৪১

ছাত্রলীগের সম্মেলন প্রত্যাশীদের মারধর করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দ্য সূর্যসেন হল শাখা ছাত্রলীগের পদধারীরা।

শুক্রবার বেলা আড়াইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এই ঘটনা ঘটে। এতে দুইজন গুরুতর আহত হয়েছেন।

আহতরা হলেন সূর্যসেন হলের মেশকাত হাসান ও স্যার এ এফ রহমান হলের সাগর রহমান। এছাড়া এ ঘটনায় সলিমুল্লাহ মুসলিম (এস এম) হলের কামাল হোসেনও আহত হন। তারা সবাই দর্শন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এদের মধ্যে মেশকাত ও সাগর হোসেন ছাত্রলীগ থেকে বহিষ্কৃত।

আগামী ৩১ মার্চের মধ্যে ছাত্রলীগের সম্মেলন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে ছাত্রলীগ সম্মেলন করতে আগ্রহী নয়। আগামী জাতীয় নির্বাচনকে অযুহাত হিসেবে দেখাচ্ছেন বর্তমান কমিটির নেতারা। তবে এর মধ্যে ছাত্রলীগের সম্মেলন প্রত্যাশীরাও নানাভাবে তাদের দাবি জানিয়ে যাচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে ছাত্রলীগের এক নেতা জানান, মধুর ক্যান্টিনে ছাত্রলীদের সম্মেলন প্রত্যাশীদের ওপর হামলা করে সূর্যসেন হল ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক আসাদ পাঠান (মনোবিজ্ঞান), উপ-দপ্তর সম্পাদক ইমরান হোসেন সাগরের (স্বাস্থ্য অর্থনীতি) নেতৃত্বে ব্যাংকিং বিভাগের সারোয়ার হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের মশিউর রহমানসহ ২০ থেকে ২৫ জন নেতাকর্মী। এ সময় তারা লাঠি, রড, ও ইটপাটকেল নিয়ে আসে।

ছাত্রলীগের কয়েকজন পদপ্রত্যাশী জানান, মেশকাত, সাগর ও কামাল মধুর ক্যান্টিনে বসে ছিলেন। এ সময় সূর্যসেন হলের সভাপতি গোলাম সরোয়ারের অনুসারীরা এসে মেশকাতের সঙ্গে হ্যান্ডশেক করে পাশে বসা সাগর রহমানকে মারধর করে। একইসঙ্গে কিছু নেতাকর্মী মেশকাতকেও মারধর করে।

এ সময় হামলাকারীরা বলে, ‘তোরা সম্মেলন চাস? সরোয়ার ভাইয়ের বিরুদ্ধে কথা বলিস? আবিদ আল হাসানের বিরুদ্ধে কথা বলিস?’।

এস এম হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কামাল বলেন, তাদের দুইজনকে মারতে মারতে মল চত্বরে নিয়ে আসা হয়। সেখানে থাকা ইট দিয়ে মেশকাত ও সাগরের মাথায় আঘাত করে।

তারা মাটিতে পড়ে গেলেও সরোয়ারের কয়েকজন কর্মী তাদের লাথি দেয় এবং ইট দিয়ে মারে। পরে তাদের দুইজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে আহত মেশকাত ও সাগর দুইজনকে সিটি স্ক্যান করানোর পর চিকিৎসকরা ১০৩ নম্বর ওয়ার্ডে গিয়ে বিশ্রাম নেয়ার পরামর্শ দেন। সেখানে গিয়ে তাদেরকে অচেতন অবস্থায় পাওয়া যায়। ফলে তাদের সঙ্গে কথা বলা যায়নি।

জানতে চাইলে সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম সরোয়ার ঢাকাটাইমসকে বলেন, ‘আমি এই ঘটনা শুনেছি। আহতদের খোঁজ খবর নিয়েছি। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

গোলাম সরোয়ার ঢাবি শাখার ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানের অনুসারী।

ঢাকাটাইমস/০৯মার্চ/এনএইচএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :