সোডা কোডা ইউডা’র শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

কাজী রফিকুল ইসলাম, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মার্চ ২০১৮, ১৬:০৭ | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১১:২৮

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা), কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (কোডা) এবং স্কুল অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (সোডা) বিদ্যাপিঠ দুইটির শিক্ষার্থীদের পুনর্মিলনী গতকাল অনুষ্ঠিত হয়েছে।

‘সিফাদ’ ফাউন্ডেশনের অধীনে পরিচালিত সোডা, কোডা ও ইউডা’র সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেয় এই আয়োজনে। গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরের সরকারী শারীরিক শিক্ষা মাঠে পুনর্মিলনীর আয়োজন করা হয়।

সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের করেন সোডা, কোডা ও ইউডা’র প্রতিষ্ঠাতা ও পরিচালক ড. মুজিব খান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউডা’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। বর্তমান উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শরিফ, রেজিষ্টার ড. ইফাত চৌধুরী সহ সোডা ও কোডা’র অধ্যক্ষ এবং ‘সিফাত’ এর সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

ড. মুজিব খান। তিনি বলেন, ‘বিকল্প পদ্ধতিতে একটি সম্পূর্ণ শিক্ষা প্রোগ্রামের অংশ হিসাবে প্রতিষ্ঠা হয়েছে সোডা, কোডা এবং ইউডা। মানুষকে বিশুদ্ধতা, নৈতিকতা ও দায়িত্ব সম্পর্কে জ্ঞান সংগ্রহ করতে হবে। সোডা, কোডা ও ইউডা এই ধরনের গুণাবলী নিশ্চিত করার জন্য শিক্ষার্থী গড়ে তুলতে চেষ্টা করছে।’

পুনর্মিলনী অনুষ্ঠানে স্বপরিবারে যোগ দেন সোডা’র প্রাক্তন শিক্ষক নাট্য ও চলচিত্র ব্যক্তিত্ব চঞ্চল চৌধুরী। অনেক দিন পর প্রাক্তন প্রতিষ্ঠানের সবাইকে এক সঙ্গে পেয়ে স্মৃতিচারণ ও মত বিনিময় করেন হালের সারা জাগানো ব্যক্তিত্ব। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি সঙ্গীত পরিবেশন করেন।

সঙ্গীত পরিবেশন করেন ইউডা’র প্রাক্তন ছাত্র ও ক্লোজআপ ওয়ান তারকা সাজু। চ্যানেল আই সেরা কন্ঠ তারকা ও বর্তমান শিক্ষার্থী জান্নাতুল রিমা ও সঙ্গীত বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা সঙ্গীত পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় অন্যন্য অনুষদের শিক্ষার্থীরাও। পুরনো দিনের বন্ধুকে কাছে পেয়ে আনন্দ মেতেছিলেন শিক্ষক-শিক্ষিকারাও।

(ঢাকাটাইমস/১০মার্চ/কারই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :