নারী দিবসে ব্যতিক্রমী জেসমিন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মার্চ ২০১৮, ১৩:১২ | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১২:৫৬

গত বৃহস্পতিবার ছিলো আন্তর্জাতিক নারী দিবস। আর এ দিবসকে ঘিরে সুবিধাবঞ্চিত নারীদের অধিকার আদায়ে সোচ্চার হয়েছেন অনেকে। তবে এবারের নারী দিবসে ব্যতিক্রমী কাজ করে আলোচিত হয়েছেন মডেল ও উপস্থাপিকা জেসমিন মৌসুমী।

অবহেলিত নারীদের কষ্ট অনুভব করতে তিনি নিজেই তাদের সাজে নেমে পড়েন রাস্তায়। চলন্ত রাস্তায় একজন ফুল বিক্রেতা মেয়ে যেভাবে প্রতিটি গাড়ির জানালায় গিয়ে ফুল কিনতে অনুরোধ করেন ঠিক সেভাবে তিনিও এ কাজটি করেছেন। আমাদের দেশে প্রতিকূল অবস্থায় সুবিধা বঞ্চিত নারীদের কতটা কষ্ট ভোগ করতে হয় সেটা এই কাজের মাধ্যমে খুব গভীরভাবে অনুভব করেছেন এই তারকা।

সবাইকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে তিনি লিখেছেন, ‘নারী দিবসকে কেন্দ্র করে আমি ফুলবিক্রেতার একটি চরিত্র নিয়ে কাজ করি। নিম্নস্তর এর মানুষগুলো প্রতিনিয়ত যে কষ্ট করে যায়, তাদের কষ্ট বুজতে আমি এই চরিত্রটি ধারণ করি। জানি না সঠিক ভাবে কতটুকু পেরেছি। তবে অনেক বেশি ওদের কষ্ট অনুভব করেছি। যখন চলন্ত রাস্তায় ওরা প্রতিটি গাড়ির সামনে যেয়ে জীবনের ঝুঁকি নিয়ে বলতে থাকে একটি মালা কিনে নিন। তখন হয়ত অনেকেই ওদের ডাক অনেকেই শুনতে পায় না অথবা অনেকেই ডাক উপেক্ষা করে মুখ ফিরিয়ে চলে যায়। সেই কঠিন অনুভুতিটাই হয়েছিল এই কাজ করতে যেয়ে। ভালো থাকুক সব স্তরেরই মানুষ, জয় হোক সকল নারীর।’

আমাদের সমাজের কর্মজীবী নারীদের কনসেপ্ট নিয়ে জেসমিন মৌসুমির করা এই ফটোশুটটির ফ্যাশন ডিজাইনার ও কোরিওগ্রাফার ছিলেন এডলফ খান। আর মেকআপ এ ছিলেন রাজিয়া এবং ছবি তুলেছেন সাগর হিমু। মূলত এই ফটোশুট এর মাধ্যমে দেশের অসহায় সুবিধা বঞ্চিত পথচারী নারীদের কর্ম জীবনের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছেন এই তারকা।

প্রসঙ্গত, এই মডেল তারকা জেসমিন মৌসুমী তার ক্যারিয়ারের অল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। এছাড়া শোবিজ জগতে নিজের উপস্থাপনা আর নৃত্যর দর্শকপ্রিয়তা দিয়ে নিজের পায়ের তলার জমি ভালোই পাকা করে নিয়েছেন এই মডেল।

ঢাকাটাইমস/১০মার্চ/এইচএ/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :