বিসিএস নির্বাচন: চার ঘণ্টায় পড়েছে এক তৃতীয়াংশ ভোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১৪:৫৪

দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বড় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৮-২০২০ সেশনের নির্বাচনের চার ঘণ্টায় প্রায় এক তৃতাংশ ভোট পড়েছে৷

শনিবার রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয়৷ বিকাল পাঁচটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ৷ বিসিএস ইনোভেশন সেন্টারে সকাল ১০টা হতে চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জানা গেছে, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৩০০র বেশি৷ মোট ভোটার ৯৩৮ জন৷ এবারের নির্বাচনে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৬ জন ও খুলনা শাখা কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৪ জন্য প্রার্থী লড়ছেন। যদিও কেন্দ্রীয় ও ৮টি শাখা কমিটি মিলে এবারের নির্বাচনে চূড়ান্ত প্রার্থী ৭৯ জন। তবে আটটি শাখা কমিটির মধ্যে রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ এবং কুমিল্লায় ৭ জন করে প্রার্থী থাকায় তারা অঘোষিতভাবে নির্বাচিত হয়েই আছেন।

কেন্দ্রীয় কমিটির নির্বাচনে ১৬ প্রার্থীর মধ্যে ৭ জন করে দুটি প্যানেল ঘোষিত হয়েছে। আর স্বতন্ত্রে ২ জন। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯৩৮ জন।

বিসিএসের সাবেক সহ-সভাপতি ও কম্পিউটার সিটির সাবেক সভাপতি মজিবুর রহমান স্বপন ও বিসিএসের বর্তমান মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার দুটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন।

ঢাকাটাইমস/১০মার্চ/এজেড

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা