শাহ আমানত বিমানবন্দরে ৪৮ স্বর্ণবার জব্দ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১৭:১৮

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের আসনের নিচ থেকে ও একজন যাত্রীকে তল্লাশি করে ৪৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়েছে। সন্দেহভাজন হিসেবে আটক করা হয়েছে ছয় ব্যক্তিকে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক আরিফুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, আজ শনিবার সকালে বিমানের বিজি-১৩৬ ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার করা হয়। এসব সোনার ওজন পাঁচ কেজি ৫৯৮ গ্রাম। আনুমানিক মূল্য আড়াই কোটি টাকা।

ফ্লাইটটি দুপুর ১২টা ৫০ মিনিটে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছাড়ার কথা থাকলেও তল্লাশির কারণে বেলা সোয়া তিনটার পর ছেড়ে যায়।

ফ্লাইটটিতে স্বর্ণ থাকার কথা বাংলাদেশ বিমানের পক্ষ থেকে তাদের জানানো হয় বলে জানান শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জাহান। তিনি বলেন, এই তথ্য পাওয়ার পর নিরাপত্তা ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের নিয়ে তারা ওই উড়োজাহাজে যান। জেদ্দা থেকে চট্টগ্রামে আসা একজন যাত্রীর দেহ তল্লাশি করে ১০টি সোনার বার পাওয়া যায়। বাকি ৩৮টি বার বিমানের একটি আসনের নিচে ও সিট কাভারের ভেতরে পাওয়া যায় বলে জানান তিনি।

এ ঘটনায় আটক করা হয় চট্টগ্রামে আসা যাত্রী এবং চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার জন্য বিমানে ওঠা যাত্রীকে। এ ছাড়া আরও চার যাত্রীকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। তাদের কারও নাম জানায়নি কর্তপক্ষ।

(ঢাকাটাইমস/১০মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :