চরমপন্থীর নামে চাঁদা চেয়ে ব্যবসায়ীকে হত্যার হুমকি

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১৯:১৬

নড়াইলের লোহাগড়ায় চরমপন্থী সংগঠন ‘জনযুদ্ধে’র পরিচয়ে এক গার্মেন্টস ব্যবসায়ীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে হত্যার হুমকি দেয়া হয়েছে।

এ ঘটনায় শুক্রবার রাতে লোহাগড়া থানায় জিডি করেছেন ব্যবসায়ী সেলিমুজ্জামান মোল্যা। জিডি নম্বর ৩৪৪। সংবাদকর্মীরা বিষয়টি শনিবার জানতে পারেন।

সেলিমুজ্জামানের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল গ্রামে। তিনি ঢাকায় প্রতিষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ী বলে সাধারণ ডায়েরিতে (জিডি) উল্লেখ করেছেন।

জিডি সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল সোয়া তিনটায় ০১৯৪২-০৮১৭৪৯ মোবাইল নম্বর থেকে তার ব্যবহৃত ফোনে চরমপন্থী পরিচয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। না দিলে তাকে হত্যার হুমকি দেয়া হয়।

জানা যায়, ব্যবসায়িক কারণে পরিবার নিয়ে ঢাকায় বসবাস করেন সেলিমুজ্জামান মোল্যা। লোহাগড়ার কোটাকোলের গ্রামের বাড়ি তার মা বসবাস করেন। মাকে দেখার জন্য শুক্রবার বিকেল ৩টা ৫মিনিটে কোটাকোলের বাড়িতে আসেন ব্যবসায়ী সেলিমুজ্জামান। পরে ৩টা ১৯ মিনিটে জনযুদ্ধকর্মী পরিচয় দিয়ে মোবাইল ফোনে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। জনযুদ্ধের বসের কথা বলে এ টাকা চাঁদা চাওয়া হয়েছে। দাবিকৃত টাকা পরিশোধ না করলে সেলিমুজ্জামানের পরিণতি লোহাগড়া দিঘলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শেখ লতিফুর রহমান পলাশ হত্যাকাণ্ডের মতো হবে বলে হুমকি দেয়া হয়েছে। মোবাইল ফোনালাপ সংরক্ষিত করা হয়েছে। জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান পলাশকে গুলি ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

লোহাগড়া থানার উপপরিদর্শক রানা প্রতাপ বলেন, মোবাইল ফোনে চাঁদা দাবিকারীকে শনাক্ত করার চেষ্টা চলছে। শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত হুমকিদাতাকে খুঁজে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১০মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :