ফরিদপুরে দুই পক্ষে সংঘর্ষে আহত ৪০, বাড়িঘর ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৮, ১৯:২৭

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের মিয়ারগট্টি গ্রাম এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ সময় বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৮ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছোড়ে।

আহত ব্যক্তিদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় লোকজন জানান, এলাকায় আধিপত্য নিয়ে গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ মাতুব্বরের সঙ্গে সহ-সভাপতি নুরু মাতুব্বরের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জের ধরে শনিবার সকালে উপজেলার গট্টি উচ্চ বিদ্যালয়সংলগ্ন মিয়ারগট্টি গ্রাম এলাকায় দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বাধে।

এ সময় উভয় পক্ষ ঢাল-সড়কি, রামদা, ইট-পাটকেলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় তিন ঘণ্টা ধরে উভয় পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষে ৪০ জন আহত হয়। তাদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় উভয় পক্ষের কয়েকটি বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৮ রাউন্ড ফাকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের ঘটনায় পরস্পরকে দুষলেন ওয়াদুদ মাতুব্বর ও নুরু মাতুব্বর। নুরু মাতুব্বরের লোকজন হামলার সূত্রপাত করেছেন দাবি করে ওয়াদুদ মাতুব্বর বলেন, ‘এলাকার শান্তিশৃঙ্খলা নষ্ট করতে ইচ্ছে করে পরিকল্পিতভাবে আমার লোকদের ওপর নুরু মাতুব্বর ও তার সর্মথকেরা হামলা চালায় এবং বাড়িঘর ভাঙচুর করে।’

আর নুরু মাতুব্বর এ ব্যাপারে বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমার সমর্থকদের সঙ্গে ওয়াদুদ মাতুব্বরের সর্মথকদের সংঘর্ষ হয়।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন খান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৮ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছোুড়ে। এখন এলাকা শান্ত এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১০মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :