বিএনপিকে গণতন্ত্র রক্ষা করতে হবে না: কাদের

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৮, ১৮:৩৮ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১৩:৪৮

দেশে গণতন্ত্র আছে দাবি করে বিএনপিকে তথাকথিত গণতন্ত্র রক্ষার আন্দোলন থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার দাবি, নিয়ম অনুসারে নির্বাচন হলেই গণতন্ত্র রক্ষা হয়। আর দেশে নিয়ম অনুযায়ী নির্বাচন হয়েছে এবং আগামীতেও যথাসময়েই নির্বাচন হবে।

রবিবার সকালে কুমিল্লায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। দাউদকান্দিতে কাচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের গোমতী সেতুর সুপারস্ট্রাকচার কাজের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বিএনপি নেতাদের সমালোচনা করে কাদের বলেন, ‘বেসামাল বিএনপি নেতারা। তাদের পায়ের তলায় শক্তি নেই। নয় বছরের ব্যর্থ আন্দোলনের পর দুর্নীতি মামলায় বেগম জিয়ার গ্রেপ্তারেও বিএনপি নেতাদের আন্দোলনে জনগণের সাড়া নেই। তাদের তথাকথিত গণতন্ত্র রক্ষার আন্দোলনে গণতন্ত্রের কোনো সুবিধাও নেই এবং অসুবিধাও নেই। দেশে গণতন্ত্র আছে এবং থাকবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্র রক্ষার আন্দোলনের নামে তারা জামায়াতকে নিয়ে আগুন-বোমা সন্ত্রাস চালিয়েছিল।’ বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘২০১৪ সালের মতো নীলনকশা থাকলে বিরত হোন। পুরনো ভুলের পুনরাবৃত্তি করলে জনগণ প্রতিহত করবে, জনগণ অনেক সচেতন, সজাগ। বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণকে নিয়ে তা প্রতিহত করা হবে।’

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী সংসদ নির্বাচনে তাদের (বিএনপি) আসা না আসা এ বিষয়ে সরকারের কোনো দায় নেই। এটা তাদের গণতান্ত্রিক অধিকার। তারা নির্বাচনে অংশ নেবে কি নেবে না এতে সরকারের কোনো বক্তব্য নেই।’ তবে তিনি আশা করেন, গত নির্বাচন বর্জন করলেও আগামী নির্বাচন বিএনপি বর্জন করবে না।

মন্ত্রী জানান, নির্ধারিত সময়ের ছয় মাস পূর্বেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তিনটি সেতুর নির্মাণ কাজ সমাপ্ত হবে। এতে জনদুর্ভোগ কমবে এবং সময় সাশ্রয় হবে বলে আশা করছেন তারা।

এসময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলার চেয়ারম্যান মোহম্মদউল্লাহ সুমন, পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন ও নির্মাণ প্রকল্পের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১১মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :