প্রেসক্লাবে পৌরকর্মীদের বাধায় পণ্ড খালেদার মুক্তির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১৪:০৪

দাবি দাওয়া নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে থাকা সারাদেশের পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বাধায় পণ্ড হয়ে গেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর মুক্তির মানববন্ধন।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ’ নামের একটি সংগঠন। আনুষ্ঠানিকভাবে মানববন্ধন শুরু না হতেই ‘জয়বাংলা’ স্লোগান দিয়ে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা ‘বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়শনের কর্মীরা ব্যানার ছিনিয়ে নেয়। পরে মানববন্ধন শেষ না করেই চলে যান বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা এবং দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সহ-সব রাজবন্দির মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

দেশের ৫০০ পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন, ভাতা ও পেনশন সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়ার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল থেকেই অবস্থান কর্মসূচি পালন কর‌ছে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন।

খালেদা জিয়া মুক্তি পরিষদের সভাপতি শাহজাহান কামালের ঢাকাটাইমসকে বলেন, ‘নির্ধারিত সময়ে আমরা মানববন্ধন শুরু করছিলাম। অতিথিরাও অংশ নেন। পাশেই পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা দাবি দাওয়া নিয়ে কর্মসূচি করছিলেন। হঠাৎ সেখান থেকে কয়েকজন লোক এসে আমাদের বললো এখানে মানববন্ধন করা যাবে না। আমরা দশ মিনিট সময় চেয়েছিলাম কিন্তু তারা সময় দেয়নি। পরে জয়বাংলা বলে আমাদের ব্যানার কেড়ে নিয়ে যায়। আর মানববন্ধন করতে পারিনি।’

মানববন্ধনে অংশ নেয়া ২০দলীয় জোটের শরিক বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়াও একই অভিযোগ করেন। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা দাঁড়ানো মাত্রই পাশের কর্মসূচি থেকে কিছু লোক এসে জয়বাংলা বলে স্লোগান দিয়ে ব্যানার কেড়ে নিয়ে যায়। পরে মানববন্ধন পণ্ড হয়ে যায়।’

জয়নুল আবদিন ফারুক ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা কর্মসূচি শুরু করেছিলাম। কিন্তু পৌরসভার লোকজন এসে বললো আমাদের একটা কর্মসূচি চলছে আপনারা পরে করুন। পরে কী হয়েছে সেটা আমি জানি না।’

তবে এ ব্যাপারে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, লেবার পার্টির (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

(ঢাকাটাইমস/১১মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

বিচার না হওয়ায় চিকিৎসকদের ওপর হামলা বেড়েই চলছে: ড্যাব 

এই বিভাগের সব খবর

শিরোনাম :