চাঁদা না পেয়ে রিকশা চালককে পেটালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০১৮, ১৭:২৯ | প্রকাশিত : ১১ মার্চ ২০১৮, ১৭:২৫

সাভারের আশুলিয়ায় চাঁদা না দেয়ায় এক রিকশাচালককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ট্রাফিক পুলিশের এক সদস্যের বিরুদ্ধে।

রবিবার দুপুরে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও রিকশা শ্রমিকরা প্রায় ঘন্টাব্যাপি টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

আহত রিকশা চালকের নাম আব্দুল মালেক (৩২)। তিনি বগুড়া জেলার আদমদিঘি থানার দরিয়াপুর গ্রামের আফজাল সরদারের ছেলে। সপরিবারে জামগড়ার কাঁঠালতলা এলাকার ওহাব মিয়ার ভাড়াটিয়া মালেক রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার দুপুরে আব্দুল মালেকের কাছে নুরুল আমিন নামের এক ট্রাফিক পুলিশ সদস্য চাঁদা দাবী করেন। এসময় ওই রিকশাচালক চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ সদস্য তাকে বেদম প্রহার করে। এসময় শরীরের স্পর্শকাতর জায়গা অন্ডকোষে আঘাত লেগে মালেক অচেতন হয়ে পড়লে পুলিশ ও এলাকাবাসী তাকে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে ভর্তি করে।

এদিকে জামগড়া এলাকায় ওই রিকশাচালকের মৃত্যুর গুজবে স্থানীয় জনতা ও রিকশাচালকরা টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে। পরে পুলিশের উপস্থিতিতে প্রায় এক ঘন্টা পর সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় নারী ও শিশু হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ড. সাকলাইন মোসাদ্দিক ঢাকাটাইমসকে জানান, বর্তমানে আব্দুল মালেকের অবস্থা শঙ্কামুক্ত। তবে অন্ডকোষের আঘাতজনিত কারণে তাকে হাসপাতালে চিকিৎসাধীন থাকতে হবে।

এঘটনায় নারী ও শিশু হাসপাতালে উপস্থিত ট্রাফিক পুলিশের টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের দ্বায়িত্বপ্রাপ্ত ইনচার্জ সেকেন্দার আলী চাঁদাবাজির ঘটনাটি অস্বীকার করলেও ওই রিকশাচালককে প্রহারের বিষয়টি নিশ্চিত করেন। তবে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে কি না বিষয়টি এড়িয়ে যান তিনি।

এব্যাপারে ঢাকা জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, ট্রাফিক পুলিশ সদস্য কর্তৃক রিকশা চালককে পিটিয়ে আহত করার ঘটনাটি তিনি অবগত রয়েছেন। আপাতত আহত রিকশাচালককে চিকিৎসা প্রদান করা হচ্ছে। আর তদন্ত সাপেক্ষে দোষী সাব্যস্ত হলে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/১১মার্চ/আইআই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :