বঙ্গবন্ধুর জন্মদিনে সপ্তাহজুড়ে ‘স্বচ্ছ ঢাকা’ অভিযান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মার্চ ২০১৮, ১৬:৩৪ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৮, ১৬:১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকীতে সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’ অভিযান চালাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। বঙ্গবন্ধুর জন্মদিনে ১৭ মার্চ থেকে শুরু হবে এ সেবা সপ্তাহ।

সেবা সপ্তাহে পরিচ্ছন্নতা বিষয়ে গিনেজ বুকে নতুন রেকর্ড করার ঘোষণাও দিয়েছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ‘সপ্তাহব্যাপী অনুষ্ঠানের শেষ দিনে অর্থাৎ ২৩ মার্চ আমরা পরিচ্ছন্নতা বিষয়ে গিনেজ বুকে নতুন রেকর্ড করব।’

সোমবার নগর ভবনে অনুষ্ঠিত ত্রয়োদশ করপোরেশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভার শুরুতে মেয়র বলেন, ‘নাগরিকদের সেবা প্রদানের মাধ্যমেই বঙ্গবন্ধুকে পূর্ণ সন্মান প্রদান সম্ভব বলে আমরা মনে করি। এ কারণে ওই দিন আমরা পরিচ্ছন্নতা অভিযান চালাব।’

মেয়র জানান, ১৭ মার্চ সিটি করপোরেশনের অঞ্চল-১ এর ধানমন্ডি লেকে ‘স্বচ্ছ ঢাকা’র উদ্বোধন হবে। পরদিন অঞ্চল-২ এই অভিযান পালন করা হবে। ১৯ মার্চ হবে অঞ্চল-৩ এ। অঞ্চল-৪ এবং অঞ্চল-৫ এ অভিযান হবে যথাক্রমে ২০ এবং ২১ মার্চ।

এই স্বচ্ছতা কর্মসূচির স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ।’ পরিচ্ছন্নতা কার্যক্রমের পাশাপাশি মশা নিধনেও গুরুত্ব দেয়া হবে বলেও জানান মেয়র খোকন।

সভায় জানানো হয়, নিম্ন আয়ের দেশ থেকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতি উদযাপনে আগামী ২২ মার্চ সরকারিভাবে যেসব কর্মসূচি নেয়া হয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনও সেগুলো পালন করবে। এর বাইরেও নানা কর্মসূচি থাকবে তাদের।

ওই দিন দুপুরে প্রতি ওয়ার্ডে জমায়েত ও নগর ভবনমুখী শোভাযাত্রা হবে। পরে নগর ভবন থেকে একটি শোভাযাত্রা বঙ্গবন্ধু স্টেডিয়ামে যাবে। এতে ব্যানার-ফেস্টুন ও উন্নয়নের গান বাজবে।

সভায় স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সালাহউদ্দিন আহমেদসহ অন্যান্য কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১২মার্চ/জিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত