উইকেট খারাপ, অনুশীলন না করেই হোটেলে ফিরলেন রিয়াদরা

ক্রীড়া প্রতিবেদক, কলম্বো, শ্রীলঙ্কা থেকে
| আপডেট : ১২ মার্চ ২০১৮, ১৮:৫৬ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৮, ১৭:৫৩

কলম্বোতে আবারও অনুশীলন জটিলতার সম্মুখীন হতে হলো বাংলাদেশ দলকে। প্রথম ম্যাচের আগে প্রেমাদাসায় ফ্লাডলাইটে প্র্যাকটিস করতে চেয়েছিল বাংলাদেশ দল। সেটা মেনেও নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু শেষমেশ ওই সুযোগ আর পাননি রিয়াদ-মুশফিকরা। যে কারণে অসন্তুষ্ট ছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

প্র্যাকটিস নিয়ে আরেকবার অসন্তুষ্ট হতে হলো বাংলাদেশ দলকে। উইকেট জটিলতার কারণে আজ প্র্যাকটিস না করেই হোটেলে ফিরে যেতে হয়েছে মুশফিকদের। বেলা তিনটা থেকে সন্ধ্যা অবধি প্র্যাকটিস করার কথা ছিল লঙ্কান ক্রিকেট বোর্ড সংলগ্ন সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে। নির্ধারিত সময়ের মিনেট দশেক আগেই চলে আসে দল। প্র্যাকটিস করতেও নেমেছিলেন রিয়াদরা। কিন্তু নেমে দেখেন উইকেট খুবই বাজে। সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হচ্ছিলো। নেতিবাচক উইকেট এবং আবহাওয়া- সব মিলে প্র্যাকটিস বাদ দিয়ে হোটেলে ফিরে যায় দল। হোটেলে জিম করেই আজকের মতো অনুশীলন পর্ব শেষ করতে হয় টিম ম্যানেজমেন্টকে।

একদিন বাদেই ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ। তাই প্র্যাকটিস করতে না পেরে হতাশ বাংলাদেশ। সেই হতাশার কথাই জানান ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। হোটেলে ফিরে যাওয়ার আগে তিনি সাংবাদিকদের বলেন, ‘সামনে আমাদের গুরুত্বপূর্ণ ম্যাচ। প্র্যাকটিস করাটা গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু উইকেটের যা অবস্থা তাতে এখানে প্র্যাকটিস করলে ইনজুরি বা দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। আমরা যে উইকেটে প্র্যাকটিস করতে চাই এটা মোটেও সেরকম নয়। আমরা আসলে প্রেমাদাসার মতো উইকেটে প্র্যাকটিস করতে চেয়েছিলাম। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে সেটাই বলেছিলাম। কিন্তু এসে দেখি সেরকম উইকেট নয়।’

‘আমরা কর্তৃপক্ষের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। আমাদের অসন্তুষ্টির কথা জানিয়েছি। বৃষ্টি না পড়লে হয়তো এ সময়ে তারা উইকেট ঠিক করে দিতে পারত। কিন্তু বৃষ্টি পড়ছে বলে সেটাও সম্ভব নয়। আমরা কোনোরকম ঝুঁকি নিতে চাই না। আমরা প্রেমাদাসায় প্র্যাকটিসের প্রস্তাব দিয়েছি। কিন্তু সেটাও সম্ভব হচ্ছে না বৃষ্টির কারণে। কারণ উইকেট ঢাকা রয়েছে। তাই হোটেলে জিম করেই আজকের পর্ব শেষ করতে হচ্ছে।’

নিদাহাস ট্রফিতে দুটি ম্যাচে খেলেছে বাংলাদেশ। একটিতে হার, জয় অন্যটিতে। বাকি আছে দুটি ম্যাচে। পরশু গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের কাছে নিজেদের প্রথম ম্যাচে হারতে হয়েছিল বাংলাদেশকে।

(ঢাকাটাইমস/১২ মার্চ/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :