ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচনে ভোট কাল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মার্চ ২০১৮, ১৯:২৭

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) শূন্য আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ মঙ্গলবার। শান্তিপূর্ণ পরিবেশে এ নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

সোমবার বিভিন্ন কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ বিভিন্ন নির্বাচনসামগ্রী পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস জানায়, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ভিডিপিসহ ১৭৭৬ জন আইনশৃংখলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। উপজেলার ১৩টি ইউনিয়নে তিনটি করে ৩৯টি মোবাইল টিম দায়িত্ব পালন করবেন। ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। ৭৪ জন প্রিজাইডিং অফিসার, ৩৬৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭২৮ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

নির্বিঘ্নে যাতে ভোটার ভোট দিতে পারে, তার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনে ভোটার ২ লাখ ১৪ হাজার ৯ জন। পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৪১০ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩ হাজার ৫৯৯ জন।

নির্বাচনে তিনজন প্রার্থী অংশগ্রহণ করছেন। তারা হচ্ছেন- আওয়ামী লীগের বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, জাপার রেজোয়ান আহমেদ ও ইসলামী ঐক্যজোটের আবুল কাসেম মুহা. আশরাফুল হক।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে এ আসনের এমপি পদ শূন্য হয়।

(ঢাকাটাইমস/১২মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :