সুন্দরগঞ্জ ও নাসিরনগরে ভোট চলছে

নিজস্ব প্রতিবেদক, টাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ০৮:৩২
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত।

ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে আওয়ামী লীগের টিকেটে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া ছায়েদুল হক গত বছরের ১৬ ডিসেম্বর মারা যান। আর সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা ১৯ ডিসেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। দুই সাংসদের মুত্যুতে আসন দুটি শূন্য হলে উপনির্বাচনের বাধ্যবাধকতা তৈরি হয়। পরে ৪ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী আজ এই দুটি আসনে ভোটগ্রহণ চলছে।

আসন দুটিতে বিএনপি-জামায়াত জোট ও সমমনারা নির্বাচন বর্জন করায় আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছে জাতীয় পার্টির প্রার্থীরা। আসন দুটির উপ-নির্বাচনে ক্ষমতাসীন দল কেন্দ্র দখল করতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে জাতীয় পার্টি।

গত রবিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে দেখা করে এই শঙ্কার কথা জানিয়েছেন সংসদে প্রধান বিরোধী দলের নেতারা। বৈঠক শেষে সাংবাদিকদের রুহুল আমীন হাওলাদার বলেন, ‘আমাদের কী কী আশঙ্কা আছে তার একটি লিখিত কপি প্রধান নির্বাচন কমিশনারের কাছে দিয়েছি। আমরা শুনেছি, সুন্দরগঞ্জে বাইরের অনেক লোক ঢুকেছে, অনেক জেলা থেকে তারা এসেছে এবং তারা কেন্দ্র দখল করবে।’‘এর আগের নির্বাচনগুলোতেও তারা এগুলো করে ব্যবধান রেখে জয়যুক্ত হয়েছে। এবারও তা করতে পারে।’

ঢাকাটাইমস/১৩মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :