কেন্দ্রীয় আমিরসহ জামায়াতের ১০ নেতা রিমান্ডে

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১৩ মার্চ ২০১৮, ১৫:৩৬ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ১৫:২৭

রাজশাহীতে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ দলটির ১০ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়ে পুলিশ। মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মাহাবুবুর রহমান তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেয়া জামায়াতের নেতারা হলেন- কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান, রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসেন, রোকন মজিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির আবুজার গিফারি, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা (পূর্ব) জামায়াতের সদস্য ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রাশিদুল ইসলাম তাদের এই রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার আদালতে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল।

তবে ওই দিন আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন আদালত। এ দিন শুনানি হলে আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বিকালেই আসামিদের কারাগার থেকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে বলেও জানান তিনি।

এর আগে সোমবার সকালে নগরীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মহানগর জামায়াতের রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে এই ১০ নেতাকে গ্রেপ্তার করা হয়। মহানগর ডিবি ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। পরে তাদের বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় থানায় একটি মামলা হয়। নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক নাসির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। বিশেষ ক্ষমতা আইনে করা এ মামলায় অভিযোগ আনা হয়- নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে এই ১০ জামায়াত নেতা গোপনে বৈঠক করছিলেন।

পরিদর্শক রাশিদুল ইসলাম জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামায়াত নেতারা জানিয়েছিলেন- আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে এর বাইরে অন্য কোনো বিষয়ে আলোচনা চলছিল কি না রিমান্ডের সময় সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

(ঢাকাটাইমস/১৩মার্চ/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :