ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর গাড়িবহরে বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২০:৩৯ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ১৭:০৭
বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত একটি গাড়ি

গাজায় প্রবেশের সময় বোমা হামলার শিকার হয়েছে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়ি বহর। এ সময় পাঁচজন আহত হলেও কোনো ক্ষতি হয়নি ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর।

গাঁজা থেকে আল জাজিরার সংবাদদাতা জানান, মঙ্গলবার  গাজার উত্তরাঞ্চলে ইসরায়েল নিয়ন্ত্রিত ইরেজ (ফিলিস্তিনিদের কাছে বেইত হানৌন নামে পরিচিত) চেক পয়েন্ট অতিক্রম করার সময় প্রধানমন্ত্রীর গাড়ি বহরের সামান্য দূরে বোমাটির বিস্ফোরণ হয়।

এতে প্রধানমন্ত্রীর রামি হামদাল্লার কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এই ঘটনার একটু পরেই তিনি একটি বর্জ্য জল সংস্কার প্রকল্পের উদ্বোধন করেন। উদ্বোধনের অনুষ্ঠানের টেলিভিশনে সরাসরি দেখানো হয়। এ সময় তার সঙ্গে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ফিলিস্তিনের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজ উপস্থিত ছিলেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের রাজনৈতিক দল ফাতাহ এ বিস্ফোরণের জন্য গাজার ক্ষমতাসীন দল হামাসকে দায়ী করেছে।

তবে হামাস বলেছে, ফিলিস্তিনিদের ঐক্য বিনষ্ট করতে শত্রুরা এই হামলা চালিয়ে থাকতে পারে। একইসঙ্গে শত্রুরা গাজার নিরাপত্তা ব্যবস্থা দুর্বল করতে চায়।

ফাতাহ দোষারোপের বিপরীতে গাজার অভ্যন্তরীণ মন্ত্রনালয়ের মুখপাত্র আয়াদ আল বুজম বলেন, দোষারোপ করার একটি রাজনৈতিক মাত্রা আছে। গাজায় প্রবেশের পর সকলকেই প্রয়োজনীয় নিরাপত্তা প্রদান করা হয়ে থাকে এবং প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষেও প্রয়োজনীয় নিরাপত্তা প্রস্তুতি ছিল।

ঢাকাটাইমস/১৩মার্চ/একে/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত