বাংলাদেশের খামার পরিদর্শনের প্রস্তাব থাইল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ২১:০১

থাইল্যান্ড সরকার কৃষিসহ বাংলাদেশের মৎস্য ও প্রাণিসম্পদবিষয়ক বিভিন্ন খামার পরিদর্শনের আগ্রহ প্রকাশ করে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দের কাছে একটি লিখিত প্রস্তাব দিয়েছে।  প্রস্তাবে থাইল্যান্ডের উচ্চপর্যায়ের একটি সরকারি প্রতিনিধিদলের আগামী ২ থেকে ৭ এপ্রিল খামার পরিদর্শনের ইচ্ছার কথা জানানো হয়েছে।

ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত  প্যানপিমন সুয়ানাপংসে আজ মঙ্গলবার সচিবালয়ে প্রাণীসম্পদমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে এ প্রস্তাব দেন।

রাষ্ট্রদূত থাইল্যান্ডে এ দেশের ‘ব্লাক বেঙ্গল গোট’-এর খামার প্রসারে মন্ত্রীর সহযোগিতা কামনা করেন এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের অগ্রগতি সরেজমিন পরিদর্শনে থাইল্যান্ডের আগ্রহের কথা বলেন।

বাংলাদেশের খামার পরিদর্শনের পর সেই অভিজ্ঞতা থাইল্যান্ডে কাজে লাগিয়ে তারাও এ খাতে অগ্রগতি অর্জনের আগ্রহ ব্যক্ত করেন রাষ্ট্রদূত। 

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী থাইল্যান্ডের প্রস্তাব গ্রহণ করেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।  উভয় দেশের সহযোগিতা বিনিময়ের ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরে বাংলাদেশের আগ্রহের কথাও বৈঠকে আলোচিত হয়। 

বৈঠকে থাই দূতাবাসের দ্বিতীয় সচিব পিচায়া আডসাকুল, মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য অধিদফতরের ডিজি সৈয়দ আরি আজাদ, প্রাণিসম্পদ অধিদফতরের ডিজি মো. আইনুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।  

(ঢাকাটাইমস/১৩মার্চ/এমএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত