ব্রাহ্মণবাড়িয়া-১ উপনির্বাচনে আ.লীগের সংগ্রাম জয়ী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২২:২৯ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ২১:২০

আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিতি ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর)আসনের উপনিবার্চনে আওয়ামী লীগ বড় জয় পেয়েছে। প্রধান প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী রেজোয়ান আহমেদকে ৪৮ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম।

মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত কড়া নিরাপত্তায় ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট নেয়া হয়। ৭৪ কেন্দ্রের কোনোটিতে গোলযোগের কোনো খবর পাওয়া যায়নি। রাতে ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের ঘোষিত ফল অনুসারে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম পেয়েছেন ৮১ হাজার ৩৮৬ ভোট। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির রেজোয়ান আহমেদ পান ৩৩ হাজার ২৫৮ ভোট।

নির্বাচনে অংশ নেওয়া অপর প্রার্থী মিনার প্রতীক নিয়ে ইসলামী ঐক্যজোটে একে এম আশরাফুল হক পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট। মোট দুই লাখ ১৪ হাজার ভোটারের মধ্যে মোট ভোট পড়েছে এক লাখ ১৯ হাজার ২২৯ ভোট।

বিপুল ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী বিজয়ের খবরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নাসিরনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিজয় মিছিল করছে।

ভোট উপলক্ষে দিনভর নির্বাচনী এলাকায় ছিল নিরাপত্তার কড়াকড়ি। নির্বাচনী এলাকার প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে ৮ জন পুলিশসহ ২২ জন এবং গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১০ জন পুলিশসহ ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

মোবাইল টিমে ২৭৩ জন ও স্ট্রাইকিং ফোর্সে ১৩০ জন পুলিশ, স্ট্রাইকিং ফোর্সে একশ জন এপিবিএন, প্রতি কেন্দ্রে ১৪ জন করে এক হাজার ৩৬ জন আনসার সদস্য, মোবাইল টিমে ৪০ জন এবং স্ট্রাইকিং ফোর্সে ১০ জন ব্যাটালিয়ান আনসার এবং সাত প্লাটুন বিজিবি ও র‌্যাবের ২৬টি মোবাইল টিম মোতায়েন হয়।

এই আসনটি প্রয়াত আওয়ামী লীগ নেতা ছায়েদুল হক বলতে গেলে নিজের করে নিয়েছিলেন। ১৯৭৩ সালে প্রথম সংসদ নির্বাচনে তিনি এখান থেকে নির্বাচিত হন। এরপর সপ্তম, অষ্টম, নবম এবং দশম সংসদ নির্বাচনে পরপর চার বার তিনি এখান থেকে নৌকা প্রতীকে জিতেন।

গত ১৬ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ছায়েদুল হকের। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। 

(ঢাকাটাইমস/১৩মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত