সুন্দরগঞ্জে জাপা প্রার্থী ব্যারিস্টার শামীম বিজয়ী

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০১৮, ০০:১৮ | প্রকাশিত : ১৩ মার্চ ২০১৮, ২১:৪২

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে এক বছরের ব্যবধানে দ্বিতীয় বার ভোটে আওয়ামী লীগের প্রার্থীকে ১০ হাজার ভোটে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী। যদিও গত বছরের মার্চের ভোটে তিনি হেরে গিয়েছিলেন ৩০ হাজার ভোটে।

মঙ্গলবার উপনির্বাচনের ভোটে লাঙ্গল প্রতীক নিয়ে শামীম পাটোয়ারি পেয়েছেন ৭৮ হাজার ৯২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের আফরুজা বারী পান ৬৮ হাজার ৯১৩ ভোট।

রাত পৌনে নয়টার দিকে রির্টানিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটার উপস্থিতি কম থাকলেও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া একটানা ভোট চলে বিকাল চারটা পর্যন্ত।

এই উপ-নির্বাচনে ১০৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। সুন্দরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৮ হাজার ৫৫৬ জন।

এছাড়া গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ) প্রতীক নিয়ে পেয়েছেন ৬৭৬ ভোট ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান আম প্রতীক নিয়ে পেয়েছেন ৩৯৯ ভোট।

২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনের পর এই আসনে দুই দফা ভোট হলো। চার বছর আগে বিএনপি-জামায়াতের বর্জনের মুখে ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের সৈয়দ মনজুরুল ইসলাম লিটন ২০১৬ সালের ৩১ ডিসেম্বর খুন হন। এর পর শূন্য হওয়া আসনটিতে ২০১৭ সালের ২২ মার্চ এক দফা ভোট হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রবীণ নেতা গোলাম মোস্তফার কাছে হেরে গিয়েছিলেন জাতীয় পার্টির শামীম পাটোয়ারি।

এই আসনটিতে জাতীয় পার্টি এবং জামায়াতে ইসলামীর শক্তিশালী অবস্থান রয়েছে। তবে লিটন সংসদ সদস্য হওয়ার পর থেকে আওয়ামী লীগও আসনে নিজেদের ভালো একটি অবস্থান তৈরি করে। আর এক বছর আগের ভোটে শামীম পাটোয়ারিকে ৩০ হাজার ৭১ ভোটের ব্যবধানে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের গোলাম মোস্তফা।

কিন্তু সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ২০১৭ সালের ১৯ ডিসেম্বর মারা যান গোলাম মোস্তফা। আসনটি দখলে রাখতে এরপর আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য লিটনের বোন আফরুজা বারীর ওপর ভরসা করে ক্ষমতাসীন দল। কিন্তু তিনি ভোটারদের মন জয় করতে সফল হলেন না।

(ঢাকাটাইমস/১৩মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :