কুমিল্লায় দুই পক্ষে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৮, ০৮:৫০

কুমিল্লার লাকসাম উপজেলার দৌলতগঞ্জ বাজার এলাকায় ব্যক্তিগত বিরোধ নিয়ে দুটি পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। এতে পুলিশের এক সহকারী উপপরিদর্শকসহ (এএসআই) অন্তত ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার রাতে দৌলতগঞ্জ বাজারের নোয়াখালী রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় অনেক দোকানপাট।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, গতকাল সন্ধ্যায় ব্যক্তিগত বিরোধ নিয়ে লাকসাম পৌর শহরের উত্তর বাজার এলাকার রফিকুল ইসলামের ছেলে হুমায়ুন ও ফরহাদের সঙ্গে পৌরসভার গাজিমুড়া গ্রামের আমির হোসেনের কথা কাটাকাটি ও মারামারি হয়। ঘটনার পর রফিকুল ইসলামের ছেলে লাকসাম পৌরসভার চার নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি কাউসারসহ উত্তর বাজারের ছাত্রলীগ, যুবলীগসহ দলীয় নেতাকর্মীরা নোয়াখালী রেলগেট এলাকায় আসে। ওই সময় গাজিমুড়ার আমির হোসেনের পক্ষ নেয় ছাত্রলীগের কিছু নেতাকর্মী। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় লাকসাম থানা পুলিশের এএসআই আবু ইসহাকসহ ১০ জন আহত হয়।

জানাতে চাইলে লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব খান বলেন, ‘আমির হোসেন আমার গ্রামের লোক। আর সে ঝামেলা থামাতে গেলে হুমায়ুন ও ফরহাদদের আঘাতে তার নাক ফেটে যায়। এতে গাজিমুড়া গ্রামের লোকজন উত্তেজিত হলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আমি পুলিশসহ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। এটা কোনো দলীয় বিষয় নয়।’

বিষয়টি সম্পর্কে জানতে লাকসাম শহরের উত্তর বাজার এলাকার রফিকুল ইসলামের ছেলে হুমায়ুন ও ছাত্রলীগ নেতা কাউসারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

হুমায়ুন ও কাউসারের চাচাতো ভাই লাকসাম পৌরসভা যুবলীগের ৪ নম্বর ওয়ার্ড সভাপতি মো. শাহীন বলেন, রফিকুল ইসলাম ও হুমায়ুনসহ অপর আহতরা হাসপাতালে ভর্তি আছেন। আমি ঘটনার সময় উপস্থিত ছিলাম না।

লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, দুই এলাকার লোকদের মধ্যে মারামারি হয়েছে। পুলিশ লাঠিচার্জ করে দুই পক্ষের লোকদের দু’দিকে সরিয়ে দিয়েছে। এ সময় এএসআই আবু ইসহাক আহত হয়েছেন। আর ঘটনাটি দলীয় কোনো বিষয় নিয়ে ঘটেনি। তবে দুই পক্ষের লোকজন ছাত্রলীগের ছিল বলে স্বীকার করেন তিনি।

ঢাকাটাইমস/১৪মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :