বাগেরহাটে দুই ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০১৮, ২২:৫৯ | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৮, ২২:৫৪

বাগেরহাটের রামপালে দুটি অনুনোমোদিত ডায়াগনস্টিক সেন্টারকে ৮৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকালে রামপাল উপজেলার ফয়লা বাজারে অবস্থিত এ দুটি ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানকে এই অর্থদণ্ড দেয়া হয়।

এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বাগেরহাটের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং নির্বাহী হাকিম নাহিদা আক্তার।

বাগেরহাটের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ সন্ধ্যায় বলেন, প্রশাসনের অনুমতি না নিয়ে সম্প্রতি রামপাল উপজেলার ফয়লা বাজার এলাকায় ল্যাব ওয়ান ও এপোলো নামে দুটি ডায়াগনস্টিক সেন্টার চালু করে। এ প্রতিষ্ঠান দুটি প্রশাসনের অনুমতি তো নেয়নি সেই সাথে যারা এ প্রতিষ্ঠানের টেকনিশিয়ান হিসেবে নিয়োগ দিয়েছেন তাদেরও কোন প্রাতিষ্ঠানিক স্বীকৃতি নেই। এসব অদক্ষ টেকনিশিয়ান দিয়ে রোগীদের নানা রোগের নমুনা দিয়ে পরীক্ষা নিরীক্ষা করা এবং মেয়াদ উত্তীর্ণ কেমিকেল ব্যবহার করার অভিযোগ রয়েছে। স্থানীয় জনসাধারণের জীবন স্বাস্থ্য হুমকির মুখে ফেলার অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের একটি দল সেখানে অভিযানে যায়। অভিযানে অভিযোগের সত্যতার প্রমাণ মেলায় ওই প্রতিষ্ঠান দুটিকে ভিন্ন ভিন্ন ধারায় মোট ৮৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :