মেসি জাদুতে চেলসিকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে বার্সা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৮, ১১:২৬ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ০৮:৫২

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে লিওনেল মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে চেলসিকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা। প্রথম লেগে চেলসির ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ১-১ গোলে ড্র হয়। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে উঠেছে এরনেস্তো ভালভেরদের দল।

বুধবার নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে শুরু থেকে বেশ দুর্দান্ত ছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসি। মেসির জোড়া গোলের পাশাপাশি তৃতীয় গোলটি করেন উসমান দেম্বেলে।

এইদিন ম্যাচের তৃতীয় মিনিটেই অধিনায়ক মেসির দারুণ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। সুয়ারেজের বাড়ানো বল পেয়ে দারুণভাবে ডান পায়ে শট নেন মেসি। চেলসির গোল রক্ষকের দু’পায়ের ফাঁক দিয়ে অনেকটা নাটকীয় ভাবে বল গিয়ে জালে জড়ায়।

এরপর ১২তম মিনিটে জোরালো শট করেন চেলসি ডিফেন্ডার উইলিয়ান। কিন্তু ঝাঁপিয়ে পড়ে বল আটকান বার্সেলোনা গোল রক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

২০তম মিনিটে বার্সেলোনায় নিজের প্রথম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন উসমান ডেম্বেলেকে। প্রতিপক্ষের পাশ কাটিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে পরেন মেসি। পরে বাম দিকে উসমান ডেম্বেলেকে বল বাড়িয়ে দেন। মেসির বাড়ানো বলে দুর্দান্ত শটে গোল করেন ডেম্বেলে।

বিরতির আগে ব্যবধান কমানোর দারুণ সুযোগ পায় চেলসি। কিন্তু প্রায় ২২ গজ দূর থেকে মার্কো আলোনসোর নেওয়া ফ্রি-কিক লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধ শুরুর চার মিনিটের মাথায জেরার্দ পিকের চ্যালেঞ্জে পড়ে যান আলোনসো। তারপর পেনাল্টির জোরালো আবেদন করে অতিথিরা। কিন্তু রেফারি তাদের আবেদনে সাড়া দেননি। তারপর রেফারিকে হাত ছুড়ে রাগ প্রকাশ করে অলিভিয়ে জিরুদ হলুদ কার্ড দেখেন।

ম্যাচের ৬৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে জয় নিশ্চিত করেন দলের সেরা তারকা মেসি। এবারও চেলসি গোলরক্ষককে বোকা বানিয়ে দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান বার্সা অধিনায়ক।

আর এই জয়ের পাশাপাশি রিয়ালের পরে শেষ আটে উঠলো ক্যাম্প ন্যু ক্লাব। শেষ আটে উঠা বাকি দল গুলো হলো, ইউভেন্তুস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, রোমা এবং সেভিয়া।

(ঢাকাটাইমস/১৫ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :