দুর্নীতিমুক্ত জেলা গড়তে চান রাজশাহীর ডিসি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ১৮:৫৭

দুর্নীতিমুক্ত জেলা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন রাজশাহীর নবনিযুক্ত জেলা প্রশাসক (ডিসি) এসএম আবদুল কাদের। বৃহস্পতিবার সকালে নিজের কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজশাহীর সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই প্রত্যয়ের কথা জানান।

ডিসি বলেন, আমার আওতায় থাকা জেলার প্রত্যেকটি অফিসকে দুর্নীতিমুক্ত রাখতে চাই। এই অভিযান প্রথমে নিজের অফিস থেকেই শুরু হয়েছে। শতভাগ সততা নিয়ে সবার সঙ্গে কাজ করতে চাই। হয়রানি বন্ধ করে মানুষকে সর্বোচ্চ সেবা দিতে চাই। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েও বিয়ের কারণে জেলার প্রতিটি উপজেলায় ৮ থেকে ১০ জন করে ছাত্রী পরীক্ষা শেষ করতে পারেনি। এটা উদ্বেগজনক। আমি বাল্যবিয়েও শূন্যে নামিয়ে আনতে চাই। এ জন্য জেলার নয় উপজেলার নির্বাহী অফিসারদের (ইউএনও) সঙ্গে কথা বলেছি।

আবদুল কাদের জানান, বাল্যবিয়ে প্রতিরোধ করতে জেলার প্রতিটি গ্রামে যোগাযোগ রাখার জন্য ইউএনওদের নির্দেশ দেয়া হয়েছে। এ ব্যাপারে সফল হতে বাল্যবিয়ের খবর জানলেই তা তাকে জানানোর অনুরোধ করেন জেলা প্রশাসক। বলেন, সবাই সোচ্চার থাকলে বাল্যবিয়ে বন্ধ হবেই।

পাশাপাশি মাদক ও ভিক্ষুকমুক্ত জেলা গড়ে তোলার প্রত্যাশার কথাও জানান জেলা প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা। তিনি বলেন, এখানে যোগদানের পর মাদকের ভয়াবহতা সম্পর্কে অবহিত হয়েছি। এই মাদকের ব্যাপারে কাউকে কোনো ছাড় দেয়া হবে না। আর প্রধানমন্ত্রী রাজশাহীকে ভিক্ষুকমুক্ত করতে চান। এটি করতে যা যা প্রয়োজন সেগুলোও করা হবে।

গত ৭ মার্চ রাজশাহীতে যোগদান করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। এরপর তিনি জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীদের সঙ্গে এই মতবিনিময় করলেন। এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন। তাদের দাবির মুখে নিজের কার্যালয়ে শিগগির একটি তথ্য প্রদান কেন্দ্র স্থাপনেরও ঘোষণা দেন জেলা প্রশাসক।

(ঢাকাটাইমস/১৫মার্চ/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :