বিএসএমএমইউর স্নাতকোত্তর কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ১৯:৪২

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০১৮ ইংরেজি শিক্ষাবর্ষের স্নাতকোত্তর কোর্সগুলোর ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হবে। এই কোর্সগুলোর মধ্যে এমফিল, এমএমএড, ডিপ্লোমা, এমপিএইচ, এমফিল পিএসএম পর্যায়ের শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।

এমফিল, এমএমএড ও ডিপ্লোমা কোর্সের ভর্তি পরীক্ষা রাজধানী বুয়েট ক্যাম্পাসে সকাল নয়টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৩০টি ইনস্টিটিউটের ২২টি ডিসিপ্লিনে ভর্তির জন্য মোট চার হাজার ৯৮৭ জন পরীক্ষার্থী বা চিকিৎসক এমফিল, এমএমএড ও ডিপ্লোমা কোর্সের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। এসব কোর্সের মোট আসন সংখ্যা হলো ৯৬১টি।

অন্যদিকে এমপিএইচ, এমফিল পিএসএম কোর্সের ভর্তি পরীক্ষা একইদিন বিকাল সাড়ে তিনটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিএসএমএমইউয়ের ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সাতটি ইনস্টিটিউটের নয়টি ডিসিপ্লিনে ভর্তির জন্য ৫৮৭ জন পরীক্ষার্থী বা চিকিৎসক এমপিএইচ, এমফিল পিএসএম কোর্সের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। এই কোর্স দুইটিতে আসন সংখ্যা হলো ২১৪টি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম জানিয়েছেন ঢাকাটাইমসকে জানিয়েছেন, সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে বিএসএমএমইউ কর্তৃপক্ষ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

ঢাকাটাইমস/১৫ মার্চ/এএ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :