২১ মার্চ লা মেরিডিয়ানে ফরাসি খাদ্য উৎসব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ১৯:৫৯

ফরাসি খাদ্যের বৈচিত্র প্রদর্শন করতে লেটেস্ট রেসিপিতে রাজধানীর পাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান আয়োজন করছে গ্য দ্য ফ্রান্স তথা গুড ফ্রান্স খাদ্য উৎসব। আগামী ২১ মার্চ এ উৎসব অনুষ্ঠিত হবে।

ঢাকার ফ্রান্স দূতাবাসের সঙ্গে হোটেল লা মেরিডিয়ান যৌথ উদ্যেগে এ উৎসবের আয়োজন করছে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ কথা জানায় হোটেল কর্তৃপক্ষ।

এতে বলা হয়, পাঁচতারকা হোটেল‘গ্য দ্য ফ্রান্স’ একটি বার্ষিক অনুষ্ঠান যার লক্ষ্যই হলো, ফরাসি রন্ধনশৈলীর পরিচিতি বাড়ানো। ২০১০ সালে এটি ইউনেস্কোর সাংস্কৃতিক ঐতিহ্যের এক বিশেষ মর্যাদা লাভ করে। ২০১৫ সাল থেকে গোটা বিশ্বের নানা প্রান্তের রন্ধনশিল্পীরা এই উৎসবে নানান স্বাদের ফরাসি খাবার অতিথিদের আপ্যায়ন করে থাকেন। চতুর্থবারের মত গ্য দ্য ফ্রান্স নামক এই উৎসবে ভোজন রসিকরা পাবেন সুস্বাদু ফরাসি খাদ্যের দেখা।

বিশেষ এই আয়োজনের উদ্বোধন করবেন বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ম্যারি আনিক বোর্ডিন। ভিন্নধর্মী এই আয়োজনের সাফল্য কামনা করে বোর্ডিন বলেছেন, “লা মেরিডিয়ান ঢাকা-এর সঙ্গে গ্য দ্য ফ্রান্স আয়োজনে আমরা সবসময়ই বেশ খুশি। ফ্রান্সের খাবারের স্বাদ মানুষকে জানান দেয়াই এই আয়োজনের লক্ষ্য। সাবেক ফরাসি পররাষ্ট্রমন্ত্রী লরে’ ফেবিয়াস এই উৎসব চালু করেছিলেন। তখন থেকেই সারা বিশ্বে একই দিনে গ্য দ্য ফ্রান্স আয়োজিত হয়ে থাকে। এই আয়োজনে ফ্রান্স এবং ফরাসি সংস্কৃতি সম্পর্কে সকলেই বিশদ ধারণা পেয়ে থাকেন। ভোজনবিদ্যা শুধুমাত্র খাবারের কথা বলে না, এটা আসলে আমাদেরকে শেখায় কিভাবে খাবার গ্রহণকে একটি আনন্দঘন মুহূর্তে পরিণত করা যায়। মানুষের সঙ্গে আমাদের সম্পর্কের মেলবন্ধন আরও দৃঢ় হবে এই আয়োজনে। আমাদের অংশীদার হওয়ায় লা লেরিডিয়ান ঢাকা-কে আরও একবার ধন্যবাদ জানাতে চাই আমি’’। এদিকে লা মেরিডিয়ান ঢাকা-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, এই উৎসবের মাধ্যমে ফরাসি সংস্কৃতিকে বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরার সব প্রস্তুতি সেড়েছেন তারা। গ্য দ্য ফ্রান্সে যারা অংশ নিচ্ছেন তারা সকলেই দক্ষ এবং অতিথিদের হরেক রকমের খাবার পরিবেশনে সচেষ্ট থাকবেন, এমনটাই আশা করছেন তিনি।

সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে গ্য দ্য ফ্রান্স চলবে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অনিয়ন স্যুপ, সালাদ লিঁওর মত নানা রকমের সুস্বাদু খাবার তৈরি করবেন রন্ধনশিল্পীরা। মজাদার ও বিচিত্র ডিনারের অভিজ্ঞতা নিতে প্রতি একজনের খরচ হবে মাত্র ৩৯০০++ টাকা।

বুকিং ও গ্য দ্য ফ্রান্স ইভেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ +৮৮০১৯৯০৯০০৯০০ অথবা +৮৮০১৭৬৬৬৭৩৪৪৩ এই নম্বরে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/বিজ্ঞপ্তি/এজেড/ইএস)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :