বাকৃবিতে সেরা গবেষকদের সম্মাননা

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ২২:১৪

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গবেষণা অগ্রগতিবিষয়ক বার্ষিক কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সেরা গবেষকদের সম্মাননা দিয়েছে বাকৃবি রিসার্চ সিস্টেম (বাউরেস)।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী কর্মশালায় ওই সম্মাননা প্রদান করা হয়।

কর্মশালায় আন্তর্জাতিক এইচ-ইনডেক্স মানদণ্ডে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের সেরা ৫ গবেষক ও প্রতি অনুষদ থেকে দুইজন করে মোট ১২ গবেষককে সম্মাননা ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সেরা ৫ গবেষক হলেন- কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন (স্কোর ১৯.৫), ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ (স্কোর ১৮), মেডিসিন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুব আলম (স্কোর ১৭.৫), ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম (স্কোর ১৬) ও প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহম্মদ আনোয়ার হোসেন (স্কোর ১৫.৫)।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের প্রত্যেকটি থেকে একজন সিনিয়র (৪৫ বছরের বেশি) ও একজন জুনিয়র (৪৫ বছরের কম) মোট ১২ জন সেরা গবেষককে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

বাউরেসের পরিচালক অধ্যাপক ড. এম.এ.এম. ইয়াহিয়া খন্দকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। কর্মশালায় প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান, বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অধ্যাপক ড. উইলিয়াম এর্স্কিন, ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশের কান্ট্রি পরিচালক ড. ম্যালকম ডব্লিউ ডিকসন, মিল্ক ভিটার মহাব্যবস্থাপক মো. আতাহার আলী। এছাড়াও সকল অনুষদের ডিনসহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :