পরীবাগে বিদেশি অস্ত্রসহ প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ২২:১৬
ফাইল ছবি

রাজধানীর শাহবাগ থানার পরীবাগ এলাকা থেকে বিদেশি পিস্তল ও তিন রাউন্ড গুলিসহ রেজাউর রহমান (৩৮) নামে এক ‘প্রতারক’কে গ্রেপ্তার করেছে র‌্যাব। তিনি নিজেকে বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তার ভুয়া পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে অবৈধ সুবিধা আদায়সহ নানান অপরাধে জড়িত বলে জানায় র‌্যাব।

আজ বৃহস্পতিবার রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বুধবার রাত ১০ টার সময়ে পরিবাগের ১২ নম্বর বাড়ির শেলটেক দ্বীন মঞ্জিলের সামনে পাকা রাস্তা থেকে রেজাউর রহমানকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের কাছে গ্রেপ্তার হওয়া রেজাউর রহমান জানিয়েছেন, তিনি একটি সংঘবদ্ধ অপরাধ চক্রের মূলহোতা হিসেবে দীর্ঘদিন থেকে নিজেকে সমাজের উচ্চ পদস্থ সামরিক, বেসামরিক পদের কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক দলের মন্ত্রীদের নিকট আত্মীয় হিসেবে, কখনোবা নিজেই মন্ত্রীবেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসে ফোন করে বিভিন্ন ধরনের অবৈধ সুযোগ সুবিধা গ্রহণ করেছেন।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পাশাপাশি সমাজে উঠতি বয়সী বেকার যুবকদের চাকরি, টেন্ডার জাতীয় কাজ পাইয়ে দেয়াসহ অবৈধভাবে জমি দখল করার কথা বলে অনেকের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করেছেন রেজাউর রহমান। পরে কথা মতো কাজ না করে দেয়ায় ভুক্তভোগীরা টাকা ফেরত চাইতে আসলে তাদেরকে অস্ত্রের মুখে ভয়ভীতিসহ জীবন নাশের হুমকি দিতেন।

র‌্যাব আরও জানায়, রেজাউর রহমান নিজে বিবাহিত হওয়া সত্বেও বিবাহের পরিচয় গোপন রেখে কতিপয় যুবতি মেয়েদেরকে বিভিন্ন অফিসে কাজ পাইয়ে দেয়াসহ উচ্চবিলাসী জীবন যাপনের প্রলোভন দেখিয়ে তাদের সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন করতেন। এছাড়াও তিনি তার এলাকায় কোনো নতুন ভবন তৈরি, দেওয়াল নির্মাণ করতে গেলে মালিকদের নিকট কাছ চাঁদা দাবি করতেন। গ্রেপ্তারকৃত রেজাউর রহমানকে জিজ্ঞাসাবাদে আরো অনেক চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয় র‌্যাবের এই সংবাদ বিজ্ঞপ্তিতে।

গ্রেপ্তাকৃত রেজাউর রহমান শাহবাগ থানার পরিবাগ ১২ নম্বর বাড়ির ১৩/এ নম্বর ফ্ল্যাটের মৃত- ফয়জুর রহমান চৌধুরীর ছেলে।

ঢাকাটাইমস/১৫ মার্চ/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :