আলফাডাঙ্গায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৮, ০০:১৯

ফরিদপুরের আলফাডাঙ্গায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।

এবারের ভোক্তা অধিকার দিবসের প্রতিপাদ্য ছিল “ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ”।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০ টায় এ উপলক্ষে কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), আলফাডাঙ্গা শাখার সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনারের আয়োজন করে উপজেলা প্রশাসন।

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে উপজেলা পরিষদের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে বিশ্ব ভোক্তা অধিকার দিবসকে সার্থক করে তুলতে উপজেলা পরিষদ মিলনায়তনে এই প্রথম উপজেলা পর্যায়ে এক ব্যতিক্রমধর্মী সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে ৬টি গ্রুপ করে লিখিত আকারে ও মৌখিকভাবে টেবিল বৈঠকের মাধ্যমে ভোক্তা অধিকার বিষয়ে বিভিন্ন পর্যালোচনা করা হয়। প্রতিটি গ্রুপে ডাক্তার, শিক্ষক, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতি ব্যক্তি, ক্যাব প্রতিনিধি, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়ের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বাশার মিয়া, উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা আফতাব উদ্দীন মাহমুদ।

এছাড়াও আরও বক্তব্য দেন, নওয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ তালুকদার, আলফাডাঙ্গা আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ প্রতিনিধি মো. মুজাহিদুল ইসলাম নাঈম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনয় ছিলেন উপজেলা ক্যাবের সভাপতি কবীর হোসেন ও সঞ্চালনায় ছিলেন, উপজেলা ক্যাবের সহ-সভাপতি ফারুক মোল্যা।

(ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :