হকিংকে শ্রদ্ধা জানিয়ে বিপাকে নেইমার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৮, ১০:৫২

মহাবিশ্ব সৃষ্টির রহস্য ‘বিগ ব্যাং থিউরি’র প্রবক্তা পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিং বুধবার শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর খবর শুনে হুইলচেয়ারে বসা একটি ছবি টুইট করে এই বিজ্ঞানীকে শ্রদ্ধা জানান ফুটবল তারকা নেইমার। আর সেই টুইটকে ঘিরেই নানা সমালোচনার ঝড়ে বিপাকে পড়েন এই তারকা।

নেইমারের করা টুইটে দেখা যায়, সুইমস্যুটে একটি হুইলচেয়ারে হাসিমুখে বসে আছেন তিনি। ছবির সাথে উল্লেখ্য ছিলো হকিংয়ের একটি উক্তি। হয়তো লক্ষ্য ছিলো এই বিজ্ঞানীকে শ্রদ্ধা জানানো। কিন্তু, ছবিতে তিনি যেমন ভঙ্গিতে ছিলেন তা ভক্ত সমাজে সমালোচনায় উঠবে তাই স্বাভাবিক।

নেইমারের করা এই টুইট নিয়ে এক ক্রীড়া ওয়েবসাইটের সম্পাদক লিখেছেন,‘নেইমার শুনেছে যে এক জন বিখ্যাত মানুষ মারা গিয়েছেন, যিনি জীবনের বেশির ভাগ সময়টাই হুইলচেয়ারে কাটিয়েছেন। যা শোনার পরে নেইমার হয়তো ভেবেছে, আমি নিজে এক জন বিখ্যাত ফুটবলার। আমিও তো এখন হুইলচেয়ারে বসে আছি। তাহলে ওই লোকটার জীবনের সঙ্গে তো আমার বর্তমান জীবনের একটা মিল আছেই।’

আরেকজন লিখেন,‘কোনও মানবিকতা নেই। কোনও সহানুভূতি নেই। আশা করব, নেইমার যেন ওর সব অর্থ এক দিন খুইয়ে বসে।’

উল্লেখ্য, বর্তমানে নেইমার নিজেও ইনজুরিতে ভুগছেন। মার্সাইয়ের বিপক্ষে পায়ের আঙুলের মেটা টারসাল ভাঙলে তাকে দ্রুত অপারেশন করা হয়। বিশ্বকাপের বাকি আর ৯২ দিন বাকি। তার মধ্যে নিজেকে সুস্থ করে তুলতে ব্রাজিলের রিও দে জেনেইরোর কাছে এক শহরে একটি রিসোর্টে রিহ্যাব চলছে তার।

(ঢাকাটাইমস/১৬ মার্চ/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :