বিচার বিভাগকে সম্মান করতে জানে না বিএনপি: আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০১৮, ১৩:৪৪ | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৮, ১৩:৪০

বিএনপি বিচার বিভাগকে সম্মান করতে জানে না বলে অভিযোগ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, রাষ্ট্রের তিন স্তম্ভের একটি বিচার বিভাগকে শ্রদ্ধা করতে হবে।

শুক্রবার সকালে নিজ নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার মোগড়া ইউনিয়নের ধাতুরপহেলা-কুসুমবাড়ি সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে এক সমাবেশে বক্তব্য রাখছিলেন মন্ত্রী। ধাতুরপহেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সমাবেশটি হয়। এ সময় খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি এবং তাদের আইনজীবীদের বক্তব্যের সমালোচনা করেন আইনমন্ত্রী। বলেন, আদালতের আদেশ তাদেরকে মানতে হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয় বিচারিক আদালতে। বিএনপির অভিযোগ, বিচারিক আদালতকে সরকার নিয়ন্ত্রণ করছে বলে এই মামলায় তার সাজার আদেশ হয়েছে। উচ্চ আদালতে গেলে তারা ‘ন্যয়বিচার’ পাবেন বলে বলে আসছিলেন।

তবে উচ্চ আদালতেও বিএনপির জন্য অভিজ্ঞতা এখন পর্যন্ত সুখকর নয়। আপিল গৃহীত হলেও জামিন শুনানির ১৬ জন পর চার মাসের জামিনের আদেশ আসে। তবে খালেদা জিয়ার মুক্তি মেলেনি। রাষ্ট্রপক্ষ এবং দুর্নীতি দমন কমিশনের আবেদনে জামিন ঝুলে গেছে।

গত বুধবার দুদকের সময়ের আবেদনে খালেদা জিয়ার জামিন রবিবার পর্যন্ত স্থগিত করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এরপর তার পদত্যাগ দাবি করে সুপ্রিমকোর্টে বিক্ষোভ করেন খালেদা জিয়ার আইনজীবীরা। একই দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে বলেন, সরকার চাইছে না খালেদা জিয়া মুক্ত হয়ে বের হয়ে আসুক। সরকারের ইচ্ছার প্রতিফলন হয়েছে উচ্চ আদালতের আদেশে।

বিএনপিকে উদ্দেশ্য করে আইনমন্ত্রী বলেন, ‘বিচার বিভাগ হচ্ছে রাষ্ট্রের তিন স্তম্ভের একটি। এই স্তম্ভকে শ্রদ্ধা করতে শিখুন।’

আগামী সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট চান মন্ত্রী। বলেন, ‘যারা মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনী, আলবদর, রাজাকারদের অত্যাচার নির্যাতন দেখেছেন, তারা সঠিক সিদ্ধান্ত নিয়ে নৌকা মার্কায় ভোট দেবেন।’

নিজের পক্ষে ভোট চেয়ে আখাউড়াবাসীকে মন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সন্তান হিসেবে, আপনাদের সেবা করে যাচ্ছি। আপনাদের সেবা করার জন্য আমাকে আবারও নির্বাচিত করুন।’

মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনির হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন, যুগ্ম আহ্বায়ক আবুল কাসেম ভূইয়া, সেলিম ভূইয়া প্রমুখ।

ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

স্বস্তি নেই মাছ-মাংসে, ফের বাড়ছে আলু-পেঁয়াজের দাম 

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

এই বিভাগের সব খবর

শিরোনাম :