মিরপুরের ডিমেরিট পয়েন্ট বহাল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৮, ১৫:৪৯

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর শেরে বাংলা স্টেডিয়ামের নামের পাশে এক ডিমেরিট পয়েন্ট যোগ করেছিল আইসিসি। তাদের এই সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আপিল করলেও আগের সিদ্ধান্তই বহাল রাখে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

মিরপুর স্টেডিয়ামের আপিলের শুনানি শেষে আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালারডাইস এবং ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে চূড়ান্ত প্রতিবেদন ম্যাচ রেফারির কাছে দেন। ম্যাচ রেফারির প্রতিবেদন এবং ভিডিও ভালোভাবে পর্যবেক্ষণ করেন তারা। তারপর বিসিবির করা আপিলে দাঁড় করানো যুক্তিগুলো দেখে মূল সিদ্ধান্তে আসেন আইসিসির কর্মকর্তারা।

মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে সেই টেস্টে মাত্র আড়াই দিন খেলা হয়। তৃতীয় দিন লাঞ্চের পরপরই ২১৫ রানে জয় পায় শ্রীলঙ্কা। টেস্টে ৪০ উইকেটের ৩০টি উইকেট সংগ্রহ করে দুই দলের স্পিনাররা।

মিরপুর স্টেডিয়ামের নামের সঙ্গে আগে ছিল দুটি ডিমেরিট পয়েন্ট। সব মিলিয়ে এখন তিন ডিমেরিট পয়েন্ট নিয়ে বিপাকেই রয়েছে বাংলাদেশের মূল ভেন্যুটি। আইসিসির দেওয়া প্রতিটি ডিমেরিট পয়েন্ট বহাল থাকবে পাঁচ বছরের জন্য। এ সময়ের মধ্যে যদি হোম অব ক্রিকেট মোট পাঁচ ডিমেরিট পয়েন্ট পায়, তবে এক বছরের জন্য আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের নিষেধাজ্ঞা পাবে শেরেবাংলা।

(ঢাকাটাইমস/১৬ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :