চাঁদপুরে জাটকা নিধনের দায়ে ৪ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০১৮, ১৯:৪৩

চাঁদপুর সদর উপজেলার মেঘনা নদী এলাকায় জাটকা নিধনের অপরাধে ৪ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুর দেড়টায় চাঁদপুর নৌ থানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন সদর উপজেলা ভূমি কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট ভিষেক দাশ।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন- লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার চরবংশী গ্রামের মালেক মাঝির ছেলে আল-আমিন (২৮), একই জেলার লক্ষ্মীপুর গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে দাদন মোল্লা (৪০), শরীয়তপুর জেলার সখিপুর থানার কাছিকাটা গ্রামের মফিজল প্রামাণিকের ছেলে বাদল প্রামাণিক (২৭) ও একই এলাকার আবুল কালাম খন্দকারের ছেলে আরিফ হোসেন (২০)।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাশিম জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর হরিণা ফেরিঘাট থেকে শুরু করে রাজরাজেশ্বর ইউনিয়নের উত্তর এলাকা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা নিধন অবস্থায় হাতেনাতে আটক করা হয় ৬ জেলেকে। এদের মধ্যে দুইজন শিশু হওয়ার কারণে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়। একই সময় তাদের কাছ থেকে ১০ কেজি জাটকা ৩ হাজার মিটার কারেন্টজাল জব্দ করা হয়। জাটকা স্থানীয় এতিমদের মাঝে বিতরণ এবং জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/১৭মার্চ/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত