ফাইনালে বাংলাদেশের জন্য মাশরাফির প্রেসক্রিপশন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ০৮:১৯

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস টি-টোয়েন্টি সিরিজের টাইগারদের দুই জয়কে বাংলাদেশের ইতিহাসের সেরা জয় বলে মনে করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই দুই জয়ের মূল নায়ক ছিলেন মুশফিকুর রহিম এবং ,মাহমুদইল্লাহ রিয়াদ। তবে জয়ের ভিতটা গড়ে দিয়েছেন টাইগার বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। তাইতো আজও ভারতের বিপেক্ষেও নড়াইল এক্সপ্রেসের চোখে ভরসার নাম তামিম।

লংকানদের সাথে প্রথম ম্যাচে ২৯ বলে ৪৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন তামিম। ২১৫ রানের টার্গেট তাড়া করায় এই তামিমের ঝড়ো ইনিংসটি ছিলো বেশ গুরুত্বপূর্ণ। সেই ম্যাচে জয়ের জন্য বাকিটা লড়াই করেন মুশফিক। মুশফিকের ৩৫ বলে ৭২ রানের উপর ভর করে জয় পায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেও এই ওপেনারের ‍ভুমিকা অনেক। সেই মাচেও ৫০ রান করে জয়ের ভিত টা গড়ে দিয়ে যান তামিম ইকবাল।

আজ সন্ধ্যায় নিদাহাস ট্রফির ফাইনালে প্রেমাদাসায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে তামিম আগের দুই ম্যাচে করেন ১৫ ও ২৭। দুই ম্যাচেই হারে বাংলাদেশ।

তাই আজ ভারতের বিপক্ষে জিততে হলে তামিমকেই দায়িত্ব নিতে হবে বলে মনে করেন টাইগার কাপ্তান।

এই বিষয়ে মাশরাফি বলেন,“টি-টোয়েন্টিতে বাংলাদেশের সেরা দুটি ম্যাচ যদি বিবেচনা করা হয়, সেটা নিহাদাস ট্রফিতেই। মুশফিক যেটা জিতিয়েছিল, তারপর (মাহমুদউল্লাহ) শুক্রবার রিয়াদ জেতাল। আর এই দুই জয়ে তামিমের অবদান অনেক। দুই ম্যাচেই সুরটা বেঁধে দিয়েছে তামিম। ও আউট না হলে হয়তো আরও আগে জয় আসতো। দুইটা ম্যাচেই আমি মনে করি ওর বড় অবদান রয়েছে। শেষ করে আসার সামর্থ্য আছে মাহমুদউল্লাহ, মুশফিকের। তবে শুরুতে জ্বলে উঠতে হবে তামিমকে।’

(ঢাকাটাইমস/১৮ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত