সালাহর ৪ গোলে তছনছ ওয়াটফোর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ০৯:৪৪
বল হাতে লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ

একাদশ স্থানের দল ওয়াটফোর্ডকে পেয়ে শনিবার রাতে গোল উৎসবে মেতে ওঠে প্রথমসারির দল লিভারপুল। বড় এ ক্লাবটির জার্সিতে আগে থেকেই দারুণ ছন্দে ছিলেন দলের অন্যতম ফরোয়ার্ড মোহামেদ সালাহ। এদিন আরও জ্বলে উঠে ওয়াটফোর্ডের জালে একাই জড়িয়েছেন ৪ গোল।

চলতি মৌসুমের লিগে এই নিয়ে সর্বোচ্চ ২৮ গোল করলেন তিনি। ম্যাচ শেষে ফলাফল লিভারপুল- ৫, ওয়াটফোর্ড- ০। একটি গোলও শোধ করতে পারেনি ওয়াটফোর্ড। লিভারপুলের হয়ে বাকি গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

মিশরীয় সেনসেশন সালাহর পা থেকে প্রথম গোলটি আসে ম্যাচের মাত্র চার মিনিটে। সাদিও মানের পাস থেকে দুরূহ কোণ থেকে জোরালো শটে ওয়াটফোর্ডের জালে বল পাঠিয়ে দেন তিনি। দ্বিতীয় গোলটি করেন ৪৩ তম মিনিটে।

দ্বিতীয়ার্ধের ৭৭ তম মিনিটে বাঁ পায়ের শটে ওয়াটফোর্ডের জালে আরও একবার বল পাঠিয়ে লিভারপুলের জার্সিতে প্রথম হ্যাটট্রিকটা পূর্ণ করেন তিনি। তারপরও থামেননি ২৫ বছর বয়সী এ ফরোয়ার্ড। ৮৫ তম মিনিটে করেন নিজের চতুর্থ গোল।

মাঝখানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবের্তো ফিরমিনো যে গোলটি করেন তাতেও সালহার অবদান ছিল। গত জুনে রোমা থেকে আসা সালাহ এই নিয়ে লিভারপুলের জার্সিতে সব মিলিয়ে মোট ৩৪টি গোল করলেন। যা ক্লাবের ইতিহাসে অভিষেক মৌসুমে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোলের রেকর্ড।

এদিকে, শনিবার রাতে জয়ের ফলে ৩১ ম্যাচে ১৮ জয় ও ৯টি ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে আসলো লিভারপুল। ৩০ ম্যাচ থেকে ৬১ পয়েন্ট নিয়ে এক ধাপ নিচে নেমে গেল টটেনহ্যাম হটস্পার।  

অন্যদিকে, সমান সংখ্যক ম্যাচ থেকে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি। ১৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে  ম্যানচেস্টার ইউনাইটেড।

ঢাকাটাইমস/১৮মার্চ/এইচএ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত