রংপুরে খাদেম রহমত খুনে ৭ জঙ্গির ফাঁসি

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১২:৫০ | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ১২:৩৬
খাদেম রহমত আলী

রংপুরে মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় সাত জঙ্গির ফাঁসির আদেশ দিয়েছেন রংপুরের একটি আদালত। এছাড়া রায়ে ছয়জনকে খালাস দেয়া হয়েছে।

রবিবার রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, রংপুরের পীরগাছা উপজেলার পশুয়া টাঙ্গাইলপাড়ার জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা ওরফে মন্ত্রী, একই এলাকার জেএমবি সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়ার চরের সাখাওয়াত হোসেন ওরফে রাহুল,গাইবান্ধার গোবিন্দগঞ্জের বিজয় ওরফে আলী ওরফে দর্জি, দিনাজপুরের বিরামপুরের সরোয়ার হোসেন সাবু ওরফে মিজান এবং চান্দু।

এদের মধ্যে মাসুদ রানা, ইছাহাক আলী, লিটন মিয়া এবং সাখাওয়াত হোসেন ওরফে রাহুলকে রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলায় গত বছরের ২৮ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্ত ও খালাসপ্রাপ্ত সবাই কারাগারে আছেন।

২০১৫ সালের ১০ নভেম্বর রাতে রংপুরের কাউনিয়া উপজেলার মধুপুরের চৈতার মোড়ে মাজারের খাদেম রহমত আলীকে এলোপাতাড়ি কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় পুলিশ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

মামলা চলাকালীন দুই আসামির মৃত্যু হওয়ায় তাদের বাদ দিয়ে গত বছরের ১৬ আগস্ট রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার জেএমবির ১৩ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

৫২ জনের মধ্যে ৪৬ জনের সাক্ষ্য নেয়ার মধ্যদিয়ে গত বছরের ১৯ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণ শেষ হয়। দীর্ষ শুনানি শেষে আদালত আজ এই রায় ঘোষণা করেন।

ঢাকাটাইমস/১৮মার্চ/আরআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত