এখনো সমাবেশের অনুমতির অপেক্ষায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৯:৩৮ | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ১৮:৩২

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে ডাকা সমাবেশের জন্য এখনো অনুমতি পায়নি বিএনপি। তারা তাকিয়ে আছে পুলিশের দিকে। অনুমতি পেলে সমাবেশের কার‌্যক্রম শুরু করবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রবিবার দলের কেন্দ্রীয় কার‌্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

রিজভী বলেন, ‘সমাবেশের ব্যাপারে আমরা এখনো অনুমতি পাইনি, আমরা অপেক্ষা করে আছি। আমাদের সব প্রস্তুতি সম্পন্ন।’

সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে দেশের অন্যতম প্রধান দলটি।

অনুমতি পেলেই তারা মঞ্চ নির্মাণ ও অন্যান্য কাজ পুরোদমে শুরু করতে পারেন জানিয়ে বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই অবস্থায় তারা পুলিশের দিকে তাকিয়ে আছেন। গণপূর্ত অধিদপ্তর নাকি বিএনপির নেতাদের বলেছে, পুলিশের অনুমতি সাপেক্ষে তারা মাঠ দিয়ে দেবে, তাদের কোনো অসুবিধা নেই।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ফেব্রুয়ারিতেও একবার সোহরাওয়ার্দী উদ্যান চেয়ে আবেদন করেছিল বিএনপি। তখনো কোনো সাড়া পায়নি তারা।

সবশেষ গত ১২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলেও অনুমতি দেয়নি পুলিশ। পরে তারা ১৯ মার্চ সমাবেশ করার ঘোষণা দেয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পাঁচ বছরের সাজায় কারাগারে যাওয়ার পর থেকে তার মুক্তির দাবিতে বিক্ষোভ, মানববন্ধন, গণ-অনশন, গণস্বাক্ষর সংগ্রহ, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করে বিএনপি।

এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরগুলোতে বিএনপির জনসভাও শুরু হয়েছে। ইতোমধ্যে খুলনা ও চট্টগ্রামে সমাবেশ হয়ে গেছে। আগামী ৩১ মার্চ রাজশাহী এবং ৭ এপ্রিল বরিশালে সমাবেশের তারিখ রয়েছে।

(ঢাকাটাইমস/১৮মার্চ/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত