ঢাবির তথ্যবিজ্ঞানের বিভাগীয় প্রধানের বিচার চান শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০১৮, ২১:২১ | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ১৮:৫১

শিক্ষক লাঞ্ছনার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেজবাহ উল ইসলামের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ওই বিভাগের একদল শিক্ষার্থী।

আজ রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। সেখানে তারা শিক্ষক লাঞ্ছনা ঘটনার বিচার চেয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ডাক দিয়েছেন।

এ ছাড়া শিক্ষার্থীরা বিভাগীয় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বরাবর স্মারকলিপিও দিয়েছেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এর সুবিচার চান। তারা বলেন, সম্প্রতি তাদের বিভাগের চেয়ারম্যানের কাছে এক শিক্ষক লাঞ্ছিত হয়েছেন। তাতে তারা হতবাক, ক্ষুব্ধ ও লজ্জিত।

এ ঘটনায় বিভাগের শিক্ষকরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করছেন জানিয়ে মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ঘটনার সুষ্ঠু ও ন্যায়বিচার না হওয়া পর্যন্ত তারাও অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করছেন।

গত ১৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এক শিক্ষককে মারধর করেন বলে অভিযোগ উঠেছে। পরে ওই শিক্ষক বিচার চেয়ে উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করেন।

(ঢাকাটাইমস/১৮মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত