বাংলাদেশ একাদশ অপরিবর্তিত, একটি পরিবর্তন ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ১৯:১৫

নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। সুতরাং, প্রথমে ব্যাট করতে নামবে বাংলাদেশ। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

বাংলাদেশ একাদশে আজ কোনো পরিবর্তন আনা হয়নি। গত ম্যাচে যে একাদশ ছিল সেই একাদশ নিয়েই মাঠে নামছে। অন্যদিকে ভারত একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। মোহাম্মদ সিরাজের বদলে একাদশে ঢুকেছেন জয়দেব উনাদকাত।

সিরিজে এর আগে বাংলাদেশ যে চারটি ম্যাচ খেলেছে তার মধ্যে চারটিতে প্রথমে ফিল্ডিং করেছে ও একটিতে প্রথমে ব্যাট করেছে। এই সিরিজে দেখা গেছে প্রতিটি ম্যাচেই যারা টস জিতেছে তারা ফিল্ডিং বেছে নিয়েছে। গত ম্যাচগুলোর মধ্যে একটি ম্যাচ বাদে অন্য ম্যাচগুলোতে যারা পরে ব্যাট করেছে তারা ম্যাচটি জিতে নিয়েছে।

গত ১৬ মার্চ শেষ হয় সিরিজের লিগ পর্ব। ওইদিন শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ। লিগ পর্বে বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারত প্রতি দলই চারটি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে বাংলাদেশ দুইটিতে জয় পায়। দুইটি জয়ই ছিল শ্রীলঙ্কার বিপক্ষে। ভারতের বিপক্ষে দুইটি ম্যাচেই হেরে যায় বাংলাদেশ। অন্যদিকে, লিগ পর্বে ভারত তিনটি ম্যাচে জয় পায়। আর শ্রীলঙ্কা জয় পায় একটিতে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মনিশ পান্ডে, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, জয়দেব উনাদকাত, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল।

(ঢাকাটাইমস/১৮ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত