‘উন্নয়নশীল দেশের চ্যালেঞ্জ মোকাবিলায় শেখ হাসিনার বিকল্প নেই’

দিনাজপুর (বিরল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ১৯:৫৭

‘উন্নয়নশীল দেশের চ্যালেঞ্জ মোকাবিলায় শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতার বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশকে ভালবাসলে, দেশের অগ্রগতিকে ধরে রাখতে হলে আবারো শেখ হাসিনার সাহসী নেতৃত্ব দরকার। 

রবিবার জেলার বিরলে ধুকুরঝাড়ি কলেজে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ বলেন, ১৭ মার্চ জাতির জনকের জন্মদিনে বাংলাদেশের ভাগ্যে আরেকটি ঐতিহাসিক পালক যোগ হয়েছে। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের সারিতে প্রবেশ করেছে। আরো ছয় বছর চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকলে পরিপূর্ণভাবে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হবে। এজন্য শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই।

তিনি বলেন, শেখ হাসিনা ছাড়া এই চ্যালেঞ্জ নেয়ার দ্বিতীয় কেউ বর্তমানে বাংলাদেশে নেই। দেশকে ভালবাসলে, দেশকে আরো এগিয়ে নিতে হলে শেখ হাসিনাকে নেতৃত্বে রাখতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে খালিদ বলেন, জাতির পিতা দেশ স্বাধীন হবার পর বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি প্রবর্তন করে উন্নত প্রজন্ম গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু পঁচাত্তরের পর জাতির পিতার সেই শিক্ষানীতির ওপর ছুরি চালিয়েছে একাত্তরের পরাজিত শক্তি। দীর্ঘ সময় পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারো বিজ্ঞান ও প্রযুক্তিনির্ভর শিক্ষার কারণে আজকে বিশ্বের সঙ্গে যুক্ত হচ্ছে আমাদের প্রজন্ম। সারাবিশ্বে আমাদের মেধাবীরা বিচরণ করছে নিজ যোগ্যতায়। কিন্তু শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা না থাকলে এ শিক্ষা ব্যবস্থাও মুখ থুবড়ে পড়বে। আবারো ভুল পাঠ্য আর ভুল ইতিহাস আসবে শিক্ষাব্যবস্থায়।

কলেজের সভাপতি ও ধামইড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জল হোসেন, বিরল পৌর সভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু।

এর পরে খালিদ মাহমুদ বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবিরের সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও  পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং সন্ধ্যায় বিরল প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ চারণ কবি সংঘের সভাপতি এমএ কুদ্দুস সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খিতিশ চন্দ্র রায়ের সঞ্চালনায় তিন দিনব্যাপী চারণ কবি উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/১৮মার্চ/টিএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত