সাংবাদিক নির্যাতনে বিএম কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ২০:৩৪

ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন সুমন হাসানকে ডিবি পুলিশের নির্যাতনের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুরে বিএম কলেজের শহীদ মিনার গেটের সামনে সচেতন সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন পালিত হয়।

বিএম কলেজ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কাওছার হোসেনের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা মোখলেসুর রহমানের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন- বরিশাল রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি বিধান সরকার, বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক এম জহির, মেট্রোপলিটন প্রেসক্লাবের আইসিটিবিষয়ক সম্পাদক ফিরোজ মোস্তফা, বাংলাদেশ ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শামিল শাহরোখ তমাল, ব্রজমোহন থিয়েটারের সভাপতি প্রদীপ দাস, বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান, বরিশাল জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজভী আহম্মেদ রাজা রাঢ়ী, সংগঠক নূর নিরব, ছাত্রমৈত্রী ব্রজমোহন কলেজ শাখার সভাপতি জয় চক্রবর্তী, ছাত্রনেতা ইলিয়াস হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, সুমন হাসানকে নির্যাতনকারীদের মধ্যে কনস্টেবল মাসুদ বলেছেন যে, সে প্রধানমন্ত্রীর এলাকার লোক। তবে প্রধানমন্ত্রীর এলাকার লোক কিন্তু মুফতি হান্নানও ছিল। হতে পারে আপনি মুফতি হান্নানের লোক। আর তা না হলে এই ন্যাক্কারজনক কর্মকাণ্ড ঘটাতে পারতেন না। প্রধানমন্ত্রীর নামে উল্টাপাল্টা বলে বর্তমান সরকারের নামে কালিমা লেপন করতে চাইছে এই অসাধু ডিবি পুলিশের সদস্যরা। এদের যদি উপযুক্ত শাস্তি দেয়া না হয়, তাহলে অন্য অসাধু পুলিশ সদস্যদের অন্যায়ও দিন দিন বৃদ্ধি পাবে। আর যদি তাদের শাস্তি দেয়া না হয়, তাহলে আমরা আরো বড় কর্মসূচির ডাক দেব।

বক্তারা আরো বলেন, এই ঘটনার সাথে আমাদের মনে হয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও জড়িত রয়েছেন। কিন্তু তারা বিষয়টি দিয়ে আড়ালে চলে যাচ্ছেন। তাদেরও শাস্তির আওতায় আনার দাবি জানান বক্তারা।

(ঢাকাটাইমস/১৮মার্চ/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত