ঢাবি শিক্ষককে মারধর, বিভাগীয় প্রধানের অব্যাহতি

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০১৮, ২১:৩৯ | প্রকাশিত : ১৮ মার্চ ২০১৮, ২১:১৯

নিজ বিভাগের একজন শিক্ষককে মারধরের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান মেজবাহ উল ইসলামকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান তার অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যানকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেনকে সাময়িকভাবে দায়িত্ব দেওয়া হয়েছে।’

মঙ্গলবার (১৩ মার্চ) সন্ধ্যা ছয়টার দিকে মেজবাহ-উল-ইসলাম তার বিভাগের কক্ষে সহযোগী অধ্যাপক  আনোয়ারুল ইসলামকে নিজ কক্ষে মারধর করেন বলে অভিযোগ ছিল।

এ ঘটনার প্রতিবাদে বিভাগের শিক্ষার্থীরা আজ সকালে মানববন্ধন করে ক্লাস বর্জনের ঘোষণা দেয়। অবশ্য এর আগে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিভাগের শিক্ষকবৃন্দ ক্লাস বর্জন করেছিলেন।

আবার শিক্ষার্থীরা মানববন্ধনের আগে বিভাগের করিডোরে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেন।

এরপর মানববন্ধন শেষে এ ঘটনার বিচার দুই দফা দাবিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

দাবির মধ্যে ছিল বিভাগের সব ধরনের কার্যক্রম থেকে চেয়ারম্যানকে সাময়িক অব্যাহতি ও ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে তদন্ত কমিটি গঠন। এরপরেই উপাচার্য এ পদক্ষেপ নেন।

ঢাকাটাইমস/১৮মার্চ/এনএইচএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত