সাভারে যুবলীগ নেতার নাম ভাঙিয়ে চাঁদাবাজি

ইমতিয়াজুল ইসলাম, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০১৮, ০৮:৩১ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৮, ০৮:২৩
ফাইল ছবি

সাভারের আশুলিয়ায় ‘রিকশাচালক মালিক কোপারেটিভ’ নামে এক সমিতির বিরুদ্ধে টোকেন দিয়ে অটো রিকশা চালকদের থেকে প্রতিমাসে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। চালকরা বলছেন, স্থানীয় এক যুবলীগ নেতার কথা বলে এই চাঁদা আদায় করা হচ্ছে। তবে ওই যুবলীগ নেতা বলেছেন, তার নাম ভাঙালে তিনি নিজে ব্যবস্থা নেবেন।

আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কের বাইপাইল থেকে জামগড়া পর্যন্ত এলাকায় চলাচলরত কয়েকশ অটোরিকশার চালকদের কাছ থেকে প্রতিমাসে পাঁচশত টাকা করে চাঁদা আদায় করা হচ্ছে।

চালক শফিকুল ইসলাম জানান, গত কয়েক দিন ধরে ওই এলাকার রিকশা-ভ্যান চালক সমিতির লোকজন তাকে মাস ৫০০ টাকা চাঁদা দেওয়ার কথা বলেন। তিনি রাজি না হলে তাকেওই সমিতির অফিসে নিয়ে যাওয়া হয়। পরে ৭৫০ টাকা নিয়ে একটি নম্বর প্লেট ও টোকেন ধরিয়ে দেওয়া হয়।

একই অভিযোগ করেন আরেক চালক খোরশেদ আলম। তিনি জানান, সমিতির সভাপতি সেলিম সরকারের লোকজন হঠাৎ করেই তার কাছ থেকে চাঁদা দাবি করেন। তিনি বাধ্য হয়েই একটি নম্বর প্লেট ও টোকেনের বিনিময়ে ৭৫০ টাকা পরিশোধ করেন।

একাধিক চালক জানান, সমিতির লোকজন ধামসোনা ইউপি সদস্য ও থানা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মঈনুল ইসলাম ভূইয়ার প্রভাবে এই চাঁদা আদায় করছে। কেউ প্রতিবাদ করলে সড়কের উপর রিকশা থামিয়ে মারধর ও রিকশা আটকে রাখাসহ নানা ভাবে হয়রানির স্বীকার হতে হচ্ছে।
যোগাযোগ করা হলে রিকশা-ভ্যান চালক সমিতির সভাপতি সেলিম সরকার তিনি প্রতি রিকশা থেকে ৭৫০ টাকা আদায়ের কথা স্বীকার করেন। তার দাবি, স্বেচ্ছায় তারা টাকা দিচ্ছেন। আর এখন পর্যন্ত প্রায় ৮০জন রিকশা চালক তাদের কাছ থেকে টাকার বিনিময়ে নম্বর প্লেট ও টোকেন নিয়েছেন। যুবলীগ মঈনুল ইসলাম এই সমিতির উপদেষ্টা বলেও জানান সেলিম সরকার।

তবে মঈনুল ইসলাম ভুইয়া ঢাকাটাইমসকে বলেন, কেউ তার নাম ব্যবহার করে মিথ্যে কথা বলছে। তিনি বলেছেন, ‘আমি ওই সমিতির উপদেষ্টা তো দূরের কথা, সমিতির সাথে আমার কোনো সম্পর্কও নেই।’

কেউ চালকদের কাছ থেকে চাঁদা আদায় করলে তিনি নিজে ব্যবস্থা গ্রহণ করবেন বলেও যুবলীগ নেতা।

জানতে চাইলে আশুলিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল বলেন, ‘এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান বলেন, ‘বিষয়টি দ্রুত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঢাকাটাইমস/২০মার্চ/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত