জায়েদের প্রতি ‘ক্ষুব্ধ’ আফসারী

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মার্চ ২০১৮, ১১:২০ | প্রকাশিত : ২০ মার্চ ২০১৮, ১০:৩৯

বাংলাদেশের একজন খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মালেক আফসারী। যার হাতে নির্মিত হয়েছে দুই ডজন বাংলা ছবি। যেগুলোর বেশিরভাগই ‍সুপারহিট। অন্যদিকে, চলচ্চিত্রের মোটামুটি জনপ্রিয় একজন নায়ক জায়েদ খান। অভিনয়ের পাশাপাশি সম্প্রতি যিনি ছবি প্রযোজনায়ও নাম লিখিয়েছেন।

গত বছরের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল পরিচালক মালেক আফসারী ও নায়ক জায়েদ খান জুটির ছবি ‘অন্তরজ্বালা’। অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছিলেন জায়েদ খান। প্রয়াত নায়ক মান্নার এক অন্ধ ভক্তের জীবন কাহিনি নিয়ে নির্মিত হয়েছিল ছবিটি। যেখানে জায়েদের নায়িকার ভূমিকায় ছিলেন হালের সেনসেশন পরীমনি।

‘অন্তরজ্বালা’ মুক্তির পরই জায়েদ খান ঘোষনা দিয়েছিলেন খুব শিগগিরই ‘এক কয়েদির ডায়রি’ নামে আরও একটি ছবি প্রযোজনা করবেন তিনি। আর সেই ছবিটি পরিচালনা করবেন মালেক আফসারী। কিন্তু চার মাস পার হয়ে গেলেও শুটিং শুরু হওয়া তো দূরের কথা, কোনো আলোচনাই নেই সেই ছবি নিয়ে। এই কারণেই নায়ক জায়েদ খানের প্রতি কিছুটা ক্ষোভ ও অভিমান জমা হয়েছে নির্মাতা মালেক আফসারীর। গত জানুয়ারি থেকেই ‘এক কয়েদির ডায়রি’র শুটিং শুরু হওয়ার কথা ছিল।    

সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ বিষয়ে পরিচালক মালেক আফসারী বলেন, ‘এক কয়েদির ডায়রি’ ছবিটির কাজ কবে শুরু হবে বা আদৌ হবে কী না তা আমার জানা নেই। এমনও হতে পারে, এটা নায়ক জায়েদ খানের স্ট্যান্টবাজি ছিল। একটা পোস্টার বানাতে খুব একটা খরচ হয় না। আজকাল তো পোস্টার বানালেই ছবির কথা চলে আসে। আমি জানি না, এ ছবির ভবিষ্যত কী।’

ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘ছবি নির্মাণের ক্ষেত্রে আমি কখনোই প্রযোজকের পিছনে ঘুরি না। এ পর্যন্ত দুই ডজন ছবি বানিয়েছি। কেউ বলতে পারবে না, কোনো ছবি তৈরির জন্য প্রযোজকের পিছনে পিছনে ঘুরেছি। জায়েদের কাছে জিজ্ঞেস করুন, কেন ছবির কাজ শুরু হচ্ছে না।’

গুণী নির্মাতা মালেক আফসারী নব্বইয়ের দশকে সহকারী পরিচালক হিসেবে ‘পিয়াসী মন’ ছবিটি পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান। এরপর ‘ঘরের বউ’ ছবিটি পরিচালনার মাধ্যমে মূল পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।

অন্যদিকে, ২০০৮ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ ছবির মাধ্যমে অভিনয় জগতে আসেন জায়েদ খান। এ পর্যন্ত অভিনয় করেছেন ১৬টি ছবিতে। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকাটাইমস/২০মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত