কুমিল্লায় তনুর খুনিদের বিচার দাবি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৮, ১৭:২৮

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার দুই বছর উপলক্ষে মানববন্ধন, শোকর‌্যালি এবং দোয়ার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার ভিক্টোরিয়া কলেজ ক্যাম্পাসে এইসব কর্মসূচি পালিত হয়।

তনুর বিভাগ ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা শোকর‌্যালি বের করেন। প্রতিবাদ মানববন্ধন করেন সকল শিক্ষার্থী। মিলাদ ও দোয়ার আয়োজন করে ভিক্টোরিয়া কলেজ থিয়েটার।

মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন থিয়েটারের প্রধান উপদেষ্টা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মশিউর রহমান ভুইয়া, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান কাজী মজিবুর রহমান, শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক নিলুফার সুলতানা ও থিয়েটারের সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, তনুর খুনিদের শনাক্ত করে বিচার করতে হবে। তনু হত্যাকারীদের বিচার না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান।

তনুর পরিবারের সূত্র জানায়, ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে একটি বাসায় টিউশনি করতে গিয়ে আর বাসায় ফিরেনি তনু। পরে তার স্বজনরা খোঁজাখুঁজি করে রাতে বাসার অদূরে সেনানিবাসের ভেতর একটি জঙ্গলে তনুর মরদেহ পায়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত