এক মাস পর কাজে ফিরলেন বিসিসি কর্মীরা

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৮, ১৯:৩১

টানা এক মাস পরে ধর্মঘট স্থগিত করে কাজে যোগ দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ২২শ কর্মকর্তা-কর্মচারী।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তারা ধর্মঘট স্থগিত করার এই ঘোষণা দেন।

এর আগে সকালে বরিশাল নগরীর সার্কিট হাউজের সভাকক্ষে বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের মধ্যস্থতায় বরিশাল সিটি কর্পোরেশনে মেয়র আহসান হাবিব কামাল ও আন্দোলকারী কর্মকর্তা-কর্মচারীদের প্রতিনিধিদের উপস্থিতিতে সমঝোতা বৈঠক হয়।

সমঝোতা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার স্থায়ী কর্মকতা-কর্মচারীদের দুই মাসের বকেয়া বেতন ও তিনটি প্রভিডেন্ট ফান্ডের টাকা এবং দৈনিক মজুরিভিত্তিক শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় এবং আগামী ৭ এপ্রিলের মধ্যে আরো এক মাসের বকেয়া বেতন পরিশোধের সিদ্ধান্ত হয়।

পাশাপাশি ওই বৈঠকে আগামী ২৭ মার্চ আরো একটি সমঝোতা বৈঠকের মাধ্যমে বকেয়া বেতন পরিশোধের স্থায়ী সমাধান করার সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা ও আন্দোলকারীদের নেতা দীপক লাল মৃধা জানান, বকেয়া বেতনের দাবিতে আমরা বরিশাল-১ আসনের সাংসদ ও মন্ত্রী পদ মর্যাদাপ্রাপ্ত আবুল হাসানাত আব্দুল্লাহর শরণাপন্য হই। তার হস্তক্ষেপে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মধ্যস্ততায় সমঝোতা বৈঠক হয়। যে বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেয়র দাবি মেনে নেয়ায় দুপুর ১টা থেকে আন্দোলনরত সকল কর্মকর্তা-কর্মচারী কর্মে যোগ দিয়েছেন।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল বলেন, সকলের সহযোগিতায় কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলনের পথ থেকে সরে কাজে যোগ দেয়ার ঘোষণা দিয়েছে। তবে বিগত ১ মাসের অধিক সময় ধরে আন্দোলনের ফলে যে ক্ষতি হয়েছে কর্পোরেশন ও নগরবাসীর তা তারা বাড়তি কাজের মাধ্যমে পুশিয়ে দেবে বলে আমাকে জানিয়েছেন।

বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, সুন্দর একটি বৈঠকে আলোচনার মধ্যদিয়ে কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন থেকে সরে দাড়িয়েছে।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত