টাঙ্গাইলে ভুল চিকিৎসায় কলেজছাত্রীর মৃত্যু: প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ২০ মার্চ ২০১৮, ২০:৪১

টাঙ্গাইলের সখীপুর পৌরশহরের লাইফ কেয়ার ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে ভুল চিকিৎসায় ইসরাত জাহান হ্যাপী নামে এক কলেজছাত্রীর মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার ভোরে ওই ছাত্রীর মৃত্যু হয়।

নিহত ইসরাত জাহান হ্যাপী সখীপুর আবাসিক মহিলা অনার্স কলেজের ছাত্রী ও পৌরসভার ৬ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা মুদি দোকান্দার আবদুল হান্নানের মেয়ে।

ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনায় চিকিৎসকের শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুরে কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। সখীপুর-মহানন্দপুর সড়কের সখীপুর আবাসিক মহিলা অনার্স কলেজ ক্যাম্পাসের সামনে তারা এ মানববন্ধন করে। কর্মসূচিতে হ্যাপীর সহপাঠীসহ এবং শিক্ষকরা অংশ নেন। কর্মসূচিতে হ্যাপীর স্বজনরাও উপস্থিত ছিলেন। এসময় ভুল চিকিৎসায় মেধাবী শিক্ষার্থী হ্যাপীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসক আবদুস সাত্তারের কঠোর শাস্তির দাবি করা হয়।

এছাড়াও সখীপুর পৌরশহরের লাইফ কেয়ার ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের দাবি জানান।

মানববন্ধনে কলেজের অধ্যক্ষ রেনুবর রহমান, ছাত্রীসংসদের ভিপি স্বপ্না আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, গত ৫ মার্চ পেটের ব্যথা নিয়ে সখীপুর পৌরশহরের লাইফ কেয়ার ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমে হ্যাপীকে ভর্তি করে। সে সময় ওই ক্লিনিকের একটি অংশের মালিক ও ডা. আবদুস সাত্তার রোগীর অ্যাপিন্ডিসাইট হয়েছে জানিয়ে ৬ মার্চ অস্ত্রোপচার করেন। পরবর্তী সময়ে রোগীর অবস্থার অবনতিতে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড করেন। সেখানেও রোগীর অবস্থার উন্নীত না হওয়ায় গত ১৬ মার্চ  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবার ভোরে হ্যাপীর মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২০মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত